বিকাশ প্রতারক চক্রের ২ সদস্য আটক

কক্সবাজার প্রতিনিধি::কক্সবাজারের গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ সুগন্ধা পয়েন্টের অভিজাত আবাসিক ভবন আলফা ওয়েব থেকে বিকাশ প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করেছে ।

রোববার বিকালে অভিযান চালিয়ে ভবনের অষ্টম তলার ফ্ল্যাট থেকে তাদের আটক করা হয়। এ সময় সেখান থেকে ১৫টি বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল সেট, বিপুলসংখ্যক সিম এবং ৪৫ হাজার ৫০০ টাকা জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন জেলা ডিবি পুলিশের ওসি মোহাম্মদ আলী।

আটকরা হলেন- ফরিদপুরের ভাঙ্গা উপজেলার হাজীনগর এলাকার মৃত সরওয়ার হাওলাদারের ছেলে মো. হান্নান (৪৫) ও মাদারীপুরের রাজৈর উপজেলার প্রমারচর এলাকার মৃত কিনাই মাতব্বরের ছেলে আজিজুল মাতব্বর (২০)।

কক্সবাজার জেলা ডিবি পুলিশের ওসি মোহাম্মদ আলী জানান, বিকাশ অফিস, জিনের বাদশা, রবি অফিসের অফার জেতার কথা বলে এবং চট্টগ্রামের শিবির ক্যাডার নাসিরের জন্য টাকার কথা বলে সাধারণ মানুষ, ব্যবসায়ী এবং সরকারি কর্মকর্তাদের নানাভাবে হুমকি দিয়ে কিছু অসাধু ব্যক্তি টাকা আদায় করছে।

এমন অভিযোগ পেয়ে মোবাইল ট্র্যাকিং করা হয়। তাদের কল করা একটি সিমের অবস্থান নিশ্চিত হয়ে হোটেল-মোটেল জোনের সুগন্ধা পয়েন্টের অভিজাত ভবন আলফা ওয়েবের অষ্টম তলার ৮০৫ নম্বর ইউনিটে অভিযান চালানো হয়।

সেখান থেকে দুই প্রতারককে আটক ও ১৫টি বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল সেট, বিপুলসংখ্যক সিম এবং ৪৫ হাজার ৫০০ টাকা জব্দ করা হয়।

ওসি আরও জানান, জিজ্ঞাসাবাদে তারা জানান, বেডশিট ব্যবসায়ী হিসেবে তারা আলফা ওয়েবের ফ্ল্যাটটি ভাড়া নিয়ে অপরাধ কর্ম চালিয়ে আসছিল। এখানে চলতি মাসে উঠলেও তারা কক্সবাজার এসেছেন চার মাস আগে।

এ বিষয়ে সংশ্লিষ্ট অপরাধের ধারায় এজাহার দিয়ে তাদের কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান ওসি ডিবি।

আইএনবি/বিভূঁইয়া