কর্মহীনদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করল রংপুর বিভাগ সমিতি

ঠাকুরগাঁও প্রতিনিধি: সরকারের দেয়া কর্মসূচিতে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় ঠাকুরগাঁও জেলায় কর্মহীন হয়ে পড়া পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে রংপুর বিভাগ সমিতি, ঢাকা।

বুধবার (২৯ এপ্রিল) সকালে রংপুর বিভাগের আট জেলায় সমিতির খাদ্য সহায়তা কর্মসূচির আওতায় প্রথম ধাপে ঠাকুরগাঁও জেলা হাইস্কুল মাঠে কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে চাল, ডাল, তেল, আলুসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এসময় ঠাকুরগাঁও জেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ সাদেক কুরাইশী, জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম , জেলার পুলিশ সুপার মোহা: মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিনুল ইসলাম, ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং রংপুর বিভাগ সমিতি,ঢাকা’র ঠাকুরগাঁও প্রতিনিধি উপস্থিত ছিলেন।

পরবর্তীতে ঠাকুরগাঁওয়ের আর‌ও দুইটি উপজেলায় অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাদ্য ও জরুরি সামগ্রী বিতরণ করা হয়।

সমিতির সভাপতি ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম জানান, রংপুর বিভাগের আট জেলায় কর্মহীন হয়ে পড়া মানুষকে খাদ্য সহায়তা দেয়ার জন্য ইতোমধ্যে ২০ লক্ষ টাকার চেক হস্তান্তর করা হয়েছে। ঠাকুরগাঁও জেলা দিয়ে সমিতির খাদ্য সহায়তা কর্মসূচি শুরু হলো।

সমিতির সাধারণ সম্পাদক বাংলাদেশ পুলিশের বিশেষ শাখার ডিআইজি আবু কালাম সিদ্দিক জানান, প্রাথমিকভাবে রংপুর বিভাগের বাসিন্দা যারা ঢাকায় কর্মহীন হয়ে অসহায় অবস্থায় দিন কাটাচ্ছিলেন তাদের মাঝে সমিতির পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এখন নিজেদের এলাকায় কর্মহীন অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে।

এই খাদ্য সহায়তা কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সমিতির দপ্তর সম্পাদক মোঃ শহীদুল ইসলাম জুমবাংলাকে বলেন, ‘প্রথম ধাপে আগামী দুই দিনের মধ্যে রংপুর, লালমনিরহাট, নীলফামারী, কুড়িগ্র্রাম, গাইবান্ধা, দিনাজপুর, ঠাকুরগাঁও এবং পঞ্চগর জেলার কর্মহীন ও অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ সম্পন্ন হবে।’

গত ৮ এপ্রিল ঢাকার হাজারীবাগ এলাকার লেদার টেকনোলজি ইনস্টিটিউটের মাঠে কর্মহীন পরিবারের মাঝে শতভাগ সামাজিক দূরত্ব বজায় রেখে চাল, ডাল ও আলুসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে সমিতিটি।

আইএনবি/বিভূঁইয়া