ফ্রান্সে মুসলিম শিশুদের আটকের ঘটনায় ইহুদি সংগঠনের নিন্দা

আন্তর্জাতিক ডেস্ক: ফ্রান্সে জিজ্ঞাসাবাদের নামে ১০ বছর বয়সী চার মুসলিম শিশুকে আটক করার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে জিয়োস ফ্রান্স ইউনিয়ন ফর পিস (আইজেএফপি)।

শিশুদের সন্ত্রাসবাদের অভিযোগে আটক করার ফরাসি সরকারের এহেন আচরণকে বর্বরোচিত কর্মকাণ্ড বলে আখ্যায়িত করেছেন ইহুদি সংগঠনটির সদস্য জর্জেস গামপেল। খবর আনাদোলুর।

ফ্রান্সের একটি স্কুলে হজরত মুহম্মদ (সা.) ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশের ঘটনায় এক শিক্ষকের শিরশ্ছেদের পর গত সপ্তাহে স্কুলটির চার মুসলিম শিশুশিক্ষার্থীকে বাড়ি থেকে ধরে নিয়ে যায় দেশটির পুলিশ।

এদের মধ্যে তিনজন তুরস্ক ও একজন আলজেরিয়ার বংশোদ্ভূত। ১১ ধরে জিজ্ঞাসাবাদের পর শিক্ষক হত্যায় তাদের সংশ্লিষ্টতা না পেয়ে ছেড়ে দিতে বাধ্য হয়।

গামপেল তার শৈশবের এ ধরনের তিক্ত অভিজ্ঞতার কথা উল্লেখ করে বলেন, ১৯৪৪ সালে যখন তার বয়স ছিল ৫ বছর, তখন ইহুদি হওয়ার কারণে তার বাবাকে এভাবেই ধরে নিয়ে যায় ফরাসি পুলিশ।

তিনি আরও বলেন, সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত সন্দেহে প্যারিসের কাছে মান্তেজ-লা জোলি জেলার একটি স্কুলে শিশুশিক্ষার্থীদের কয়েক ঘণ্টা হাঁটু গেড়ে বসিয়ে রাখে পুলিশ। এর চেয়ে বর্বর ঘটনা আর কী হতে পারে।

আইএনবি/বিভূঁইয়া