ফ্রান্সের সৈকতে প্রতিদিন ১০০ কেজি কোকেন ভেসে আসছে!

আন্তর্জাতিক ডেস্ক: আটল্যান্টিক উপকূলে সৈকতে রহস্যজনকভাবে কোকেন ভেসে আসায় সৈকতটি বন্ধ করে দেয়া হয়েছে। অক্টোবরের মাঝামাঝি থেকে এখানে ১ হাজার কেজিরও বেশি কোকেন পাওয়া গেছে। এক সরকারি আইনজীবী সৈকত বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন। এএফপি

এগুলো অত্যন্ত উচ্চমানের কোকেন, প্লাস্টিকের প্যাকেটে থাকায় পানিতে ভেসে এলেও কোনও রকম বিকৃতি ঘটেনি। তাই সাধারণ মানুষের হাতে যাতে সেগুলি না পড়ে সেজন্য সৈকত বন্ধ করে বসানো হয়েছে পুলিশি প্রহরা। কয়েকশো কোটি ডলারের এমন মাদক কী ভাবে, কোথা থেকে আসছে, তা নিয়ে তদন্ত চলছে। মঙ্গলবার পর্যন্ত মোট এক হাজার ১০ কিলোগ্রাম কোকেন জব্দ হয়েছে বলে জানায় এএফপি। দুইদিন আগেও এই পরিমাণটা ছিলো ৭৬৩ কিলোগ্রাম। তারপই হঠাৎ লাফিয়ে বেড়ে যায় কোকেনের প্যাকেট ভেসে আসার পরিমাণ।

প্রশাসন ভয় পাচ্ছে, অবৈধ কোকেন ব্যবসায়ী বা ভবিষ্যতের ব্যবসায়ীরা এর ফলে প্রবল উৎসাহের সঙ্গে কোকেনগুলি পেতে চেষ্টা করবে। ইতোমধ্যেই একাধিক ব্যক্তিকে ওই কোকেনের প্যাকেটসহ গ্রেপ্তার করা হয়েছে। ১৭ বছরে এক কিশোর তিন ঘণ্টা গাড়ি চালিয়ে ফ্রান্সের সেই সৈকতে পৌঁছায়। যাকে পরে পাঁচ কিলোগ্রাম কোকেনের একটি প্যাকেটসহ ধরা হয়।তাই উদ্ধার হওয়া ব্যতীত কতো কোকেন চোরা বাজারে চলে গিয়েছে তারও তদন্ত চলছে।

আইএনবি/বিভূঁইয়া