ফখরুলকে কাদের বরলেন,ত্রাণ বিতরণে বাধার প্রমাণ দিলে শাস্তি দেব

আইএনবি নিউজ: মঙ্গলবার নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ত্রাণ বিতরণের বাধা দেয়ার অভিযোগ নাকচ করেছেন।

তিনি বলেছেন, কে বাধা দিয়েছে? কোথায় বাধা দিয়েছে? তথ্য-প্রমাণ দিন। এ অমানবিক কাজ যারা করছে বা যারা করে, আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। এটা নিঃসন্দেহে শাস্তিযোগ্য অপরাধ।

তিনি বলেন, বিএনপিকে নিশ্চিহ্ন করার জন্য সরকারের প্রয়োজন নেই। বিএনপিকে নিশ্চিহ্ন করার জন্য সরকার নয়, তারা নিজেরাই নিজেদের ধ্বংসের জন্য যথেষ্ট। তাদের নেতিবাচক রাজনীতি তাদের ধ্বংস করার জন্য যথেষ্ট।

ত্রাণ কার্যক্রমে অনিয়ম প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সরকার কঠোর অবস্থানে। চাল চোরদের ক্ষমা নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা ভাইরাস জনিত সংকট মোকাবিলায় সংক্রমণ রোধ এবং নিয়ন্ত্রণে প্রতিটি মুহূর্ত নিরলসভাবে মনিটর করছেন এবং নির্দেশনা দিচ্ছেন।  করোনা টেস্টের জন্য নির্ধারিত কেন্দ্র সংখ্যা বাড়ানো হয়েছে। টেস্টিং ক্যাপাসিটি প্রতিদিনই বাড়ছে। যদিও এ সমস্যা আজকে সারা দুনিয়াব্যাপী। সারাবিশ্বেই টেস্টিং ক্যাপাসিটি ও পিপিই সংকট রয়েছে। তারপরেও বাংলাদেশ সীমাবদ্ধতার মধ্যেও প্রতিদিনই টেস্টিং ক্যাপাসিটি বাড়াচ্ছে। আমাদের ফ্রন্টলাইন ওয়ার্কাররা, যেমন চিকিৎসকরা, স্বাস্থ্যকর্মীরা নিরলসভাবে দিবারাত্রি কাজ করে যাচ্ছেন। জেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব শেখ হাসিনার নির্দেশে কাজ করে যাচ্ছে।

কাদের বলেন, আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূল পর্যায়ে ত্রাণ কার্যক্রম সমন্বয়ের নির্দেশ দিয়েছেন। দলীয় প্রধানের নির্দেশনা অনুযায়ী তৃণমূল পর্যায়ে ইউনিয় এবং ওয়ার্ড ভিত্তিক ত্রাণ কমিটি হবে।  তালিকা প্রণয়নে কোনো প্রকার বৈষম্য করা চলবে না। দলমত নির্বিশেষে যার যা প্রাপ্য ঠিক সে অনুযায়ী তালিকা প্রস্তুত করতে হবে। দ্রুত তালিকা করতে হবে।

 

আইএনবি/বিভূঁইয়া