নাগরিকত্ব সংশোধনী আইন ভারতের হৃদয় ভেঙ্গে দেবে

আন্তর্জাতিক ডেস্ক: শনিবার ভারতের রাজধানী দিল্লিতে অর্থনৈতিক দুরবস্থা, সংশোধিত নাগরিকত্ব আইন, কৃষকদের দুর্দশা ও কর্মসংস্থানসহ বিভিন্ন দাবিতে ‘ভারত বাঁচাও’ সমাবেশ করেছে বিরোধী দল কংগ্রেস।

গণতন্ত্র ও সংবিধান বাঁচানোর সময় এসে গেছে দাবি জানিয়ে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী জনগণকে অন্যায়ের বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানান। দেশ ও গণতন্ত্রকে বাঁচানোর জন্য আজীবন লড়াই চালিয়ে যাবেন বলে অঙ্গীকার করেন তিনি।

সোনিয়া গান্ধী, মনমোহন সিং এবং রাহুল গান্ধী সহ শীর্ষ নেতারা সমাবেশে অংশ নেন। বর্তমান সরকারের হাতে পড়ে দেশের অর্থনীতি থেকে আইন সবই অবক্ষয়ের পথে, এমনটাই মনে করছে কংগ্রেস দলের বর্ষীয়ান নেতারা। রামলীলা ময়দানে রাহুল গান্ধী বলেন, প্রধানমন্ত্রী বা স্বরাষ্ট্রমন্ত্রী পার্লামেন্ট বা প্রতিষ্ঠানকে নিয়ে মাথা ঘামায় না। তারা মানুষে মানুষে বিভেদ সৃষ্টি করে সংঘর্ষের পরিবেশ গড়ে তুলতে চায় এবং তাদের ব্যর্থতাগুলো গোপন করতে চায়। দেশটির উত্তর প্রদেশের পূর্বাঞ্চলের অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভারতের নাগরিকদের সচেতন করে বলেন, বিজেপির এনআরসির বিলের বিরুদ্ধে আজ গলা না তুলে চুপ থাকলে, ভবিষ্যতে দুঃসময় আসা কেউ আটকাতে পারবে না।
হিন্দুস্তান টাইমস

আইএনবি/বিভূঁইয়া