কৃষক বিক্ষোভ সমর্থনে পাঞ্জাবে ডিআইজি’র পদত্যাগ

নারায়ণগঞ্জ প্রতিনিধি:ভারতের কৃষকরা বিক্ষোভ করে যাচ্ছেন নতুন কৃষি আইন বাতিলের দাবিতে। কৃষকদের এই আন্দোলনে সংহতি জানাতে পদত্যাগ করেছেন পাঞ্জাবের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) লক্ষিন্দর সিং জাখার।

গত শনিবার তিনি পদত্যাগ করেছেন। পরে এ ব্যাপারে বলেন, আমি সব ধরনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছি। আমার পদত্যাগপত্র গৃহীত হতে কোনো সমস্যা হবে বলে মনে করি না।

এর আগে চলতি বছরের মে মাসে ঘুষ নেওয়ার অভিযোগে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল। দুই মাস আগে তিনি পুনরায় নিয়োগ পান।

লক্ষিন্দর সিং বলেন, প্রথমত আমি একজন কৃষক, তারপর পুলিশ কর্মকর্তা। আমি যে অবস্থানেই এখন থাকি না কেন, এর কারণ আমার কৃষক বাবা জমিতে কাজ করেছেন এবং আমাকে পড়াশোনা করিয়েছেন। সে কারণে আমার সবকিছুই কৃষির কাছে দায়বদ্ধ।

তিনি আরো বলেন, কৃষকদের আন্দোলনে যোগ দেওয়ার জন্য মা আমাকে পদত্যাগ করার ব্যাপারে উৎসাহ দিয়েছে। তার ৮১ বছর বয়সী মা এখনো কৃষিকাজ করেন এবং তাদের গ্রামের পুরো কৃষিকাজ দেখাশোনা করেন।

চলতি বছরের সেপ্টেম্বরে লক্ষিন্দর নিজের গ্রামের ধানক্ষেতের সামনে একটি ছবি তুলে পোস্ট করেন। আর ক্যাপশনে লেখেন, একজন কৃষক আমি। আমার অন্তর থেকে কৃষকদের প্রতি সমর্থন জানাই।
সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

আইএনবি/বিভূঁইয়া