সিলেটে বন্যা কবলিত মানুষের মাঝে জনতার মঞ্চ ফাউন্ডেশন এর খাদ্রসামগ্রী বিতরণ (ভিডিও)

নিজস্ব প্রতিনিধি: স্বেচ্ছায় নিজের ইচ্ছায় অরাজনৈতিক সামাজিক সংগঠন “জনতার মঞ্চ ফাউন্ডেশন” এর উদ্যোগে সিলেটে বন্যায় কবলিত মানুষের মাঝে প্রায় ৩’শ খাদ্রসামগ্রী বিতরণ করেছেন।

মঙ্গলবার ২৮শে জুন সিলেটের গোটাটিগর পানি বন্দী বিচ্ছিন্ন জনপদ ও কষ্টসাধ্য অমানবতায় জীবনযাপন করা মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন “জনতার মঞ্চ ফাউন্ডেশন” সংগঠনের সদস্যরা। এছাড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন আশ্রম কেন্দ্রেও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন “জনতার মঞ্চ ফাউন্ডেশন” এর প্রতিষ্ঠাতা সভাপতি লেখক ও সাংবাদিক এমডি বাবুল ভূঁইয়া, মোঃ সিরাজুল ইসলাম কুনু মিয়া, সংগঠনের সংবাদ বিষয়ক সম্পাদক বাবুল ব্যাপারী, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন আশ্রমের দায়িত্বপ্রাপ্ত প্রধান, কাজল আশ্চার্য, কালাম মিয়া সহ এলকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি লেখক ও সাংবাদিক এমডি বাবুল ভূঁইয়া বলেন, এই মুহুর্তে সকলের ঐক্যবদ্ধভাবে কাজ করা উচিত। বিশেষ করে বন্যার পানিতে যে সকল এলাকার ঘরবাড়ি প্লাবিতো হয়েছে তা পুন-নির্মাণ সহ যথাযথ ব্যবস্থা নেয়ার বিষয়ে দেশের প্রত্যন্ত অঞ্চল সহ সকলকে একসাথে কাজ করার জন্য এগিয়ে আসার আহবান জানান।

খাদ্রসামগ্রী বিতরণে অংশ নেয়া কোমর পানিতে নেমে সংগঠনের প্রতিষ্ঠাতা বাবুল ভূঁইয়া জানান, জীবন যাপনের প্রশ্নে আমাদের দেয়া এইসব উপহার সামগ্রী যা খুব অপ্রতুল। সরকার বা আমাদের একার পক্ষে এই প্রাকৃতিক দুর্যোগের ক্ষয়ক্ষতি মেটানো সম্ভব নয়। সকলের সম্মিলিত প্রয়াসে ভালো কিছু হবে বলে মনে করেন তিনি।


বাবুল ভূঁইয়া বলেন, আমাদের সংগঠনের পক্ষ থেকে মানুষ হয়ে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে দিনব্যাপী গোটাটিগর বন্যা কবলিত এলাকা পরিদর্শন করে বানবাসী মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে আমি খুব খুশি হয়েছি। এবং আমাদের সংগঠনের সাথে জড়িত সকল উপদেস্টা, নেতৃবৃন্দ, সদস্যসহ যারা বিভিন্নভাবে সহযোগিতা করে পাশে থেকেছেন তাদের সকলের কাছে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বিশেষ করে, জনতার মঞ্চ ফাউন্ডেশনের সিনিয়র উপদেস্টা ওমর ফারুক, বিশেষ উপদেস্টা মোঃ শাহআলম, আলহাজ্ব কাইয়ুম সরকার, মোঃ মাজহারুল, গোলাম মোস্তফা, মোঃ সেলিম জাবেদ, ফারহানা আফরোজ, ওবায়দুল হক, সাধারণ সম্পাদক মোঃ আল আমীন, দিলরুবা আনম ডালিয়া, নবীনগর শাখার সভাপতি মোঃ জহিরুল ইসলাম হৃদয়, খন্দকার সাইদুল, এম কে সামিরুল ইসলাম, মোঃ সুমন মিয়া প্রমুখ।

খাদ্যসামগ্রীর মধ্যে প্রতি প্যাকেটে ছিলো এক কেজি চিড়া, আধা কেজি আখের গুড়, দুইটা চিড়ার মোয়া, এক প্যাকেট বিস্কৃট, একটি লাইটার ম্যাচ, মোমবাতি, একপাতা নাপা ট্যাবলেট ও দুটি করে ওরস্যালাইন।

তিনি আরও বলেন, বন্যায় প্লাবিত এলাকায় ক্ষতিগ্রস্তদের পাশে সামর্থ অনুযায়ী যত টুকু থাকা সম্ভব আমাদের সংগঠনের পক্ষ থেকে পাশে থাকার চেষ্টা করেছি। আমরা যেমন আমাদের মত করে অসহায়দের পাশে দাঁড়িয়েছি, ঠিক তেমন করে দেশের সমাজের বিত্তবানদের এসব অসহায় বানবাসী মানুষের পাশে দাঁড়ানোর জন্য তিনি আহ্বান জানান।

 

আইএনবি নিউজ টোয়ান্টিফোর ডটকম