সিদ্ধিরগঞ্জে পুলিশ পরিচয়ে যুবককে নির্যাতন

নারায়ণগঞ্জ প্রতিনিধি:নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মনির নামে এক ব্যক্তি ট্যুরিস্ট পুলিশ পরিচয়ে এক যুবককে চোর আখ্যা দিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। শনিবার দিবাগত রাত ১১’টায় খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ওই যুবককে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

এর আগে বিকেলে ভুক্তভুগী আনোয়ারকে (২২) ডেকে এনে হাত-পাঁ বেধে একটি টিনের ঘরে আটকে রেখে অমানবিকভাবে মারধর করে পুলিশ পরিচয়দানকারী অভিযুক্ত মনির।

এ ঘটনায় রবিবার বিকালে ভুক্তভুগী সিদ্ধিরগঞ্জ থানায় লিখিত অভিযোগে দিয়েছে। অভিযুক্তরা হলো- মৃত আব্দুল মান্নানের ছেলে পুলিশ পরিচয়দানকারী মনির, মৃত অহাব আলীর ছেলে মিজান, হারুন মুন্সীর ছেলে আতিকুর রহমান আতু।

ভুক্তভুগীর বড় ভাই দেলোয়ার জানায়, পুলিশ পরিচয়দানকারী ওই ব্যক্তি মাদক বিক্রি করে এমন কথা বলায় লোক মারফত আনোয়ারকে ডেকে নিয়ে হাত-পাঁ বেধে নির্যাতন করে মনির। তিনি আমার ভাইকে চোর আখ্যা দিয়ে নির্যাতন না করে আমাদের কাছে বিচার দিলে আমি আমার ভাইয়ের বিচার করতে পারতাম।

মনির নামে ওই ব্যক্তি ট্যুরিষ্ট পুলিশের এসআই পরিচয় দিয়ে বলেন, আনোয়ার একজন চিহ্নিত চোর। সে দোকানের তার (কেবল) চুরি করেছে। শনিবার বিকেলে মালামালসহ তাকে হাতেনাতে ধরা হয়েছে। থানা পুলিশের কাছে সোর্পদ না করে নির্যাতন কেন করেছেন সাংবাদিকদের এমন প্রশ্লের উত্তর তিনি এড়িয়ে যান।

নির্যাতনের শিকার আনোয়ার পেশায় ট্রাকের হেলপার। সে সিদ্ধিরগঞ্জের ওমরপুর এলাকায় রহিমা বেগমের বাড়িতে ভাড়া থাকেন। এলাকায় পূর্বে তার বিরুদ্ধে চুরির কোন অভিযোগ নেই বলে জানায় এলাকাবাসী।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (সার্বিক) মশিউর রহমান জানায়, এ ঘটনা এবং নির্যাতনকারী পুলিশ সদস্য কি না তা আমরা তদন্ত করছি। ঘটনাস্থলে যাওয়া সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক সুজন রঞ্জন তালুকদার জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ভুক্তভুগীকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠিয়েছি।

আইএনবি/বিভূঁইয়া