প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের গুরুতর অভিযোগ

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার আবদুর রহমান আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রহিমের বিরুদ্ধে একাধিক ছাত্রীকে অশ্লীল ইঙ্গিতসহ যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে। রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনজন দাশ জানিয়েছেন দু’একদিনের মধ্যেই অভিযোগের তদন্ত শুরু হবে।

ইউএনও অনজন দাশ বলেন, বিষয়টি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্তের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি শিগগিরই বিদ্যালয়ে গিয়ে অভিযোগকারীদের সঙ্গে কথা বলবেন। অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে ওই শিক্ষকের শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়েছে। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে রায়পুর উপজেলা পরিষদের সামনে বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের একাংশ এ কর্মসূচি পালন করেন। পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে স্মারকলিপি দেন।

কয়েকজন ছাত্রী ও অভিবাবক জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রহিম কয়েক মাস ধরে নবম ও দশম শ্রেণির ছাত্রীদের মোবাইল ফোনে ও ফেসবুক ম্যাসেঞ্জারে অশ্লীল কথাবার্তা বলেন। যার স্ক্রিনশট ইতোমধ্যে ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এনিয়ে তারা শিক্ষকের বিচারের দাবি করলেও কোনো ফল আসছে না। এজন্য মানববন্ধন ও স্মারকলিপি দেওয়া হয়।

বক্তব্য জানতে প্রধান শিক্ষক আবদুর রহিমকে একাধিকবার কল করলেও সাড়া মেলেনি।

তবে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রফিকুল হায়দার বাবুল পাঠান বলেন, শিক্ষকের বিরুদ্ধে ফেসবুকে লেখালেখি হচ্ছে। এ বিষয়ে কেউ লিখিত অভিযোগ করেননি। অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে রায়পুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম সাইফুল হক বলেন, শিক্ষকের বিরুদ্ধে অভিযোগটি পেয়েছি। এটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

আইএনবি/বিভূঁইয়া