নারায়ণগঞ্জের মানুষ ছড়িয়ে পড়ছে সারা দেশে

নারায়ণগঞ্জ প্রতিনিধি: মহামারি করোনাভাইরাসে দেশে আক্রান্ত রোগী প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর দিনে দিনে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে। দেশে এখন পর্যন্ত ২১৮ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক রোগী ঢাকার। এরপরই দ্বিতীয় স্থানে রয়েছে নারায়ণগঞ্জ। সেখানে ৪৬ জন রোগী ধরা পড়ার পর প্রশাসন নড়েচড়ে বসলেও পালাচ্ছেন অধিবাসীরা।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে নারায়ণগঞ্জকে লকডাউন করেছে প্রশাসন। আর লকডাউনের পরই গোপনে নারায়ণগঞ্জ থেকে মানুষ পালিয়ে ছড়িয়ে পড়েছে দেশের বিভিন্ন জেলায়।

এর আগে করোনার ভয়াবহতা আঁচ করতে পেরে কারফিউ জারির আবেদন করেছিলেন নারায়ণগঞ্জের সিটি মেয়র আইভী রহমান। কিন্তু কারফিউ দাবি করলেও তা লকডাউন পর্যন্ত সীমাবদ্ধ আছে। তারপরও আইনশঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে সারা দেশে ছড়িয়ে পড়ছে নারায়ণগঞ্জের মানুষ।

এ ব্যাপারে মেয়র আইভী বলেন, ‘নারায়ণগঞ্জে লকডাউন হয়েছে। কিন্তু পাড়া-মহল্লায় মানুষ এখনো হাঁটাহাঁটি করে। সচেতনতার অভাব আছে। নারায়ণগঞ্জ অত্যন্ত ঘনবসতিপূর্ণ এলাকা। প্রতিটি মহল্লায় প্রচুর মানুষ। তারা যদি না শোনে, তাহলে তো সর্বত্রগামী হয়ে তাদের পক্ষে ভূমিকা রাখা কঠিন হবে।

আইএনবি/বিভূঁইয়া