নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানসহ পাঁচজনকে কুপিয়ে আহত

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরের শিবচরে ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বাবুল ফকির ও তাঁর ছেলেসহ পাঁচজনকে কুপিয়ে আহত করেছে ওই চেয়ারম্যানের চাচাতো ভাইয়ের পক্ষ। গুরুতর অবস্থায় বাবুল ফকিরসহ তিনজনকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

গতকাল রবিবার (১৪ নভেম্বর) রাতে উপজেলার শিবচর ইউনিয়ন পরিষদের কাজীর মোড় নামক স্থানে এ ঘটনা ঘটে।

পুলিশ ও হাসাপাতাল সূত্রে জানা যায়, চেয়ারম্যান বাবুল ফকির ও তাঁর চাচাতো ভাই রাসেল ফকিরের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। গত শনিবার (১৩ নভেম্বর) ন্যায্য মূল্যের চাল দেওয়ার সময় বাবুল ফকিরের সমর্থক ফিরোজ ফকিরের সঙ্গে কথাকাটাকাটি হয় রাসেল ফকিরের সমর্থক কলম খার সঙ্গে। এর জের ধরে পরে উভয় সমর্থককে উভয় পক্ষ শাসন করেন। তবে এ নিয়ে আবারও উত্তেজনা দেখা দিলে পুলিশ অভিযান চালিয়ে গতকাল রবিবার একজনকে গ্রেপ্তারও করে।

এদিকে, রবিবার রাতে কাজীর মোড়ে ছেলে সুমন ফকিরসহ কয়েকজনকে নিয়ে নিজের ব্যক্তিগত কার্যালয়ে অবস্থান করছিলেন ইউপি চেয়ারম্যান বাবুল ফকির। এসময় সুমন বাইরে বের হলে প্রতিপক্ষ ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। সুমনের চিৎকারে চেয়ারম্যানসহ অন্যরা এগিয়ে গেলে তাঁদের ওপরও একই কায়দায় হামলা চালানো হয়। এতে ইউপি চেয়ারম্যানের মাথা, ঘাড়সহ শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাত লাগে। আহত পাঁচজনকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। তবে ইউপি চেয়ারম্যান ও তাঁর ছেলে সুমনসহ তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাঁদেরকে ঢাকায় পাঠানো হয়।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন বলেন, ‘আধিপত্য নিয়ে এটা তাঁদের দীর্ঘদিনের পারিবারিক বিরোধ। সেই সূত্র ধরে এ হামলার ঘটনা ঘটেছে। হামলাকারীদের ধরতে অভিযান চলছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।’

 

আইএনবি/বিভূঁইয়া