একই পরিবারের ৩ সদস্যের যাবজ্জীবন

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারে হত্যা মামলায় একই পরিবারের বাবা-মা ও ছেলের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে স্বামী ও স্ত্রীকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ছেলেকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে অতিরিক্ত দায়রা জজ (প্রথম) আদালতের বিচারক নিশাত সোলতানা এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন-টেকনাফের বাহারছড়ার উত্তর শীলখালীর মোহাম্মদ মন্জুর প্রকাশ, তার স্ত্রী আমিনা খাতুন ও ছেলে মোহাম্মদ ফোরকান।

রাষ্ট্র পক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট মোজাফ্ফর আহমদ হেলালী জানান, রায় ঘোষণার সময় মোহাম্মদ মন্জুর প্রকাশ ও স্ত্রী আদালতে উপস্থিত ছিলেন। তবে মামলার প্রধান আসামি মোহাম্মদ ফোরকান পলাতক রয়েছেন।

মামলা এজাহার সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ২৭ আগস্ট সন্ধ্যায় টেকনাফ বাহারছড়ার উত্তর শীলখালী বইল্যাছড়া এলাকায় আব্দুল করিম নামে এক ব্যক্তিকে হামলা করা হয়। পরদিন তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় নিহত আব্দুল করিমের স্ত্রী খোরশিদা বেগম টেকনাফ থানায় মামলা করেন।

২০২১ সালে ১৭ অক্টোবর আদালতে অভিযোগ গঠন করা হয়। এর আগে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. আনোয়ার হোসেন।

মামলায় আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সেলিমুল মোস্তফা ও অ্যাডভোকেট সিরাজুল ইসলাম।

 

আইএনবি/বিভূঁইয়া