নোয়াখালীতে আ.লীগ নেতার বাড়ি থেকে সরকারি চাল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী:  করোনাভাইরাসে অসহায় গোটা দেশ। বৈশ্বিক এ মহামারি মোকাবিলায় নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করছে সরকার। জেলা-উপজেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে এসব ত্রান সামগ্রী বিতরণ করা হচ্ছে। তবে অসহায় মানুষের এসব ত্রান সামগ্রি লুটপাতে ব্যস্ত হয়েছে এক শ্রেনীর চক্র। এমনই আরেক চক্র এবার নোয়াখালীতে ধরা পড়েছে। নোয়খালীর সেনবাগ থানা আ.লীগের সাবেক সদস্য ও ৯নং নবীপুর ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক এর বাড়ি থেকে সরকারি ১০ টাকা মূল্যের চাল উদ্ধার করেছে সেনবাগ থানার পুলিশ।

তথ্য মতে, আজ মঙ্গলবার বিকাল ৫ টার সময় সেনবাগ উপজেলার এসি ল্যান্ড ক্ষেমালিকা চাকমার নেতৃত্বে একদল পুলিশ পূর্ব অভিযোগের ভিত্তিতে সেনবাগ থানা আ.লীগের সাবেক সদস্য ব্যবসায়ী খাঁন সাহেব এবং ৯নং নবীপুর ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক মোঃ শাজাহান এর বাড়ি অভিযান চালায়। এসময় ঐ দুই নেতার বাড়িতে তল্লাশি চালিয়ে সরকারি ১০ টাকা মূল্যের চাল উদ্ধার করে। জানতে চাইলে অভিযানে থাকা সেনবাগ থানার সাব-ইন্সপেক্টর তারেকুর রহমান বলেন, এসি ল্যান্ড স্যারের নেতৃত্বে আমরা ঘটাস্থল থেকে অভিযুক্তদের ধরতে সক্ষম হয়

এসময় উপস্থিত এলাকাবাসি ঐ দুই নেতার বিরুদ্ধে আরও অভিযোগ করে বলেন তারা দীর্ঘদিন থেকে সরকারি চাল সঠিকভাবে বিতরণ না করে এলাকায় ভিবিন্ন লোকের কাছে বিক্রি করে আসছে।

এর আগে গত ১৪ই এপ্রিল একই ইউনিয়নের বাসিন্দা সাউথ আফ্রিকা প্রবাসী মোঃ আমিরুল ইসলাম (ফয়েল) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উপরে উল্লেখিত দুই ব্যক্তির বিরুদ্ধে সরকারি চাল আত্মসাধের অভিযোগ এনে একটা স্ট্যাটাস দিলে সেটি ভাইরাল হয়ে যায়। তিনি অভিযোগ করেন সরকারি ১০ টাকার চাল নিয়ে নানা রকম দুর্নীতি করে আসছেন এই দুই ব্যক্তি। এব্যাপারে তিনি সেনবাগ থানা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। তার অভিযোগের ভিত্তিতে আজ সেনবাগ থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অভিযোগের সত্যতা খুঁজে পায়।