ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য় গভীর রা‌তে শিক্ষার্থী‌দের ওপর হামলা, আহত ১২

ব‌রিশাল প্রতিনিধি::ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যালয় শিক্ষার্থী‌দের মে‌সে গভীর রা‌তে হামলা চা‌লা‌নোর অভিযোগ উঠেছে রূপাতলী স্ট‌্যা‌ন্ডের প‌রিবহন শ্রমিকদের বিরু‌দ্ধে। এতে ১২ শিক্ষার্থী আহত হয়েছেন। তাদেরকে ব‌রিশাল শের-ই-বাংলা মে‌ডি‌ক্যাল ক‌লেজ হাসপাতা‌লে ভর্তি করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রা‌তে রূপাতলী হাউজিং এলাকার ২৩ নম্বর রো‌ডের বিশ্ব‌বিদ‌্যালয় শিক্ষার্থী‌দে‌র মে‌সে এই ঘটনা ঘ‌টে।

ঘটনার প্রতিবা‌দে গভীর রা‌তে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অব‌রোধ করে সড়কে আগুন জ্বা‌লি‌য়ে বি‌ক্ষোভের পর আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকাল থে‌কে বিশ্ব‌বিদ‌্যাল‌য়ে‌র সাম‌নে আবারো সড়ক অব‌রোধ ক‌রেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার দুপু‌রে বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের এক ছাত্রকে ছু‌ড়িকাঘাত ও লা‌ঞ্ছিত করার পর হামলাকারী প‌রিবহন শ্রমি‌কের বিচার দাবি‌তে সড়ক অব‌রোধ ক‌রেন বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের শিক্ষার্থীরা। এর জের ধ‌রে অব‌রো‌ধের সময় নেতৃত্ব দেওয়া শিক্ষার্থী মাহামুদুল হাসান তমা‌লের মে‌সে গভীর রা‌তে হামলা চালান প‌রিবহন শ্রমি‌করা। বিষয়‌টি সামা‌জিক যোগা‌যোগ মাধ‌্যমে ছড়ি‌য়ে পর‌লে পার্শ্ববর্তী মে‌সের শিক্ষার্থীরা তমাল‌কে উদ্ধা‌রে এগিয়ে এলে ধারা‌লো অস্ত্র ও লা‌ঠি‌সোঁটা নিয়ে শিক্ষার্থী‌দের ওপর হামলা চালা‌নো হয়। প‌রে তা‌দেরকে উদ্ধার ক‌রে হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়‌। আহত ১২ জনই সার্জারি বিভা‌গে চি‌কিৎসাধীন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস বলেন, রাতে সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুটে যান তিনি সহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-কর্মকর্তারা। পরে আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যবস্থা করা হয়।

ব‌রিশাল কোতোয়ালি ম‌ডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মো. আসাদুজ্জামান ব‌লেন, অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চল‌ছে।

আইএনবি/বিভূঁইয়া