আমিন বাজার ভুমি অফিসে সন্ত্রাসী হামলা

বিশেষ প্রতিনিধি: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার ভুমি সেবাকে সহজীকরণ ও দলাল মুক্ত করতে ভুমি সেবা ডিজিটালাইজেশন সহ বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। এরই অংশ হিসেবে আমিন বাজার ভুমি অফিস ও ইউনিয়ন ভুমি অফিসকে দালাল মুক্ত করতে গণ শুনানীসহ দালালদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে আসছেন সহকারী কমিশনার (ভুমি) সহ অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ।

সাধারণ মানুষের কাছে দালালদের মাধ্যম কমে যাওয়া ও সরাসরি অনলাইনে সহজ ভাবে ভুমি সেবা পাওয়ায় দালাল চক্রের ধান্দা বন্ধ হয়ে যাওয়ার কারণে ক্ষেপে যায় দালাল চক্র।

দালাল চক্রের একজন সোহেল রানা জাল জালিয়াতির মাধ্যমে নিজের দোকানেই ভুয়া দলিল, ভুয়া নামজারী ও ভুয়া ভুমি উন্নয়ন করের রশিদ তৈরি করে দীর্ঘদিন যাবত বিভিন্ন লোকজনের সাথে প্রতারনা করে আসছিলো। গতকাল বৃহস্পতিবার ২৬/০১/২০২৩ তারিখ দুপুর ১২:৩০ মিনিটে দালাল সোহেল রানা ভুয়া ভুমি উন্নয়ন করের রশিদ দিয়ে ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা (আমিন বাজার সার্কেল)কে খাজনা নিতে চাপ প্রয়োগ করলে ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা ভুমি উন্নয়ন করের রশিদটির কিউআর কোড স্ক্যান করলে তা ভুয়া ও জাল প্রমান হলে ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা উক্ত জাল করের রশিদের বিপরীতে অপরাগতা জানালে দালাল সোহেল রানা অফিসের টেবিলে থাকা ল্যাপটপ ও রেজিষ্টার সমূহ ছুঁড়ে ফেলে দেয় এবং ভুমি সহকারী কর্মকর্তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং প্রকাশ্যে প্রাণ নাশের হুমকি দেয় ।

লিখিত অভিযোগ পেয়ে সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাছুমা আক্তার দালাল সোহেল রানার দোকানে অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনা করার সময় তার দোকান থেকে ভুয়া ভুমি উন্নয়ন করের রশিদ, বিভিন্ন নামজারীর নথি ও বিভিন্ন রেজিষ্টার সহ নাইমুর রহমান নামে একজনকে আটক করেন।

এসময় ঘটনার মূল হোতা মোঃ সোহেল রানা পলাতক থাকায় সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়মিত মামলার নির্দেশ দেন। পরে ভুমি সহকারী কর্মকর্তা (আমিন বাজার সার্কেল) মোঃ নজরুল ইসলাম বাদী হয়ে সাভার থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেছেন। সাভার থানার মামলা নং ৭৮।