সাকিবের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিবে বিসিবি

ক্রিড়া ডেস্ক: অলরান্ডার সাকিব আল হাসান সম্প্রতি বাংলাদেশের শক্তিশালী টেলিযোগাযোগ গ্রামীণফোনের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। আর এটা তার জন্য বাঁধা হয়ে দাঁড়িয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, এজন্য সাকিবের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নিবে । শুধু তাই নয়, ক্ষতিপূরণ দাবি করবেন বলেও জানিয়েছেন তিনি। সূত্র : ক্রিকবাজ

এর আগে ক্রিকেট বোর্ডের স্পন্সর হিসেবে চুক্তিবদ্ধ ছিলো টেলিকম কোম্পানি রবি, তখন ক্রিকেটাররা আলাদাভাবে গ্রামীনফোনের সাথে চুক্তিবদ্ধ হয়ে বোর্ডকে ক্ষতির মুখে ফেলেন। ফলে সাকিবের চুক্তিবদ্ধ হওয়াকেও ইতিবাচকভাবে দেখছেনা বোর্ড। বিসিবি সভাপতির ব্যক্তিগত অসন্তোষ নয় বরং চুক্তিতেই এমন কিছুর উল্লেখ আছে বলে একটি জাতীয় দৈনিককে জানান পাপন।

তিনি বলেন, ‘সাকিব টেলকম কোম্পানিটির সাথে চুক্তিবদ্ধ হতে পারেনা। কেনো পারবেনা সেটা আমাদের চুক্তিপত্রে স্পষ্টভাবে বলা আছে। রবি আমাদের টাইটেল স্পন্সর ছিলো, গ্রামীনফোণ বিডই করেনি। পরে একজন, দুইজন ক্রিকেটারকে আলাদাভাবে এক, দুই কোটি টাকা দিয়ে ধরেছে।

পাপন বলেন, ‘সাকিবকেও কারণ দর্শানোর চিঠি পাঠানো হয়েছে। সে জবাব দিবে, আমাদের অনুমতি নেয়নি কেন? আমাদের কাছে মনে হয়েছে বোর্ডকে পাত্তা না দেয়ার মতো কিছু করেছে সে, যদি এমন কিছু হয় আমরা কঠোর পদক্ষেপে যাবো।’

উল্লেখ্য, গত ২১ অক্টোবর সাকিবের নেতৃত্বে ১১ দফা দাবি নিয়ে ধর্মঘট করে সব ধরনে খেলা বর্জন করে ক্রিকেটাররা। পরে বোর্ড ও ক্রিকেটাররা মিলে সমস্যার সমাধান করেন। এই ধর্মঘট চলাকালেই গ্রামীনফোনের সঙ্গে চুক্তিবদ্ধ হন সাকিব।

আইএনবি/বিভূঁইয়া