মুজিববর্ষ’ উপলক্ষে লালবাগ সিডিএমপি ও ফায়ার হাউজ বাংলাদেশের বৃক্ষরোপণ

এইচ এম তামজিদ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচি পালন করেছে লালবাগ ফায়ার সিডিএমপি ও ফায়ার হাউজ বাংলাদেশ।

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার “গাছ লাগাও,পরিবেশ বাচাও ,” আহ্বানে সাড়া দিয়ে গতকাল শুক্রবার বিকেলে লালবাগে তিন ধরনের (ওষধি,বনজ, ফলজ) গাছ লাগানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র এবং বর্তমান ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক।  লালবাগ ফায়ার সিডিএমপির পক্ষ থেকে নানা সামাজিক উন্নয়নমূলক কর্মের তথ্য তুলে ধরেন বক্তারা।

এ সময় হাসিবুর রহমান মানিক বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা বৃক্ষরোপণ করছি। লালবাগ ফায়ার সিডিএমপি ও ফায়ারহাউজ বাংলাদেশের এ সমস্ত সমাজ উন্নয়নমূলক কর্মকান্ড আগামীতে সুন্দর এবং সবুজ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে মাইলফলক হয়ে থাকবে। এটাই প্রত্যাশা করছি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন লালবাগ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার কামরুল ইসলাম, লালবাগ ফায়ার সিডিএমপির টিম লিডার জহির উদ্দিন, শামিমা ইয়াসমিন, নিপা, তুহিন, ইয়াকুব সহ লালব্গ ফায়ার সিডিএমপি ও ফায়ারহাউজ বাংলাদেশের সদস্যবৃন্দ।

এছাড়া অনুষ্ঠানে, প্রাকৃতিক ও সামাজিক দুর্যোগ থেকে সাবধানতা অবলম্বন করারও আহ্বান জানানো হয়।