বিএনপি খুনি সন্ত্রাসীদের দল : নিখিল

 

নিজস্ব প্রতিবেদক
যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ মাইনুল হোসেন খান নিখিল বলেছেন, বিএনপি খুনি সন্ত্রাসীদের দল। হত্যা আর ক্যু’র মধ্য দিয়ে দলটি খুনি জিয়াউর রহমান প্রতিষ্ঠা করেছিলো। জিয়াউর রহমানের পথ অনুসরণ করেই বেগম খালেদা জিয়া এবং দুর্নীতিবাজ পুত্র তারেক রহমান হত্যার রাজনীতিতে নিমজ্জিত। মানুষ হত্যা আর ষড়যন্ত্রের রাজনীতিই বিএনপির আদর্শ।

আজ বৃহস্পতিবার (২৭ আগস্ট) সকালে স্বৈরাচার বিরোধী আন্দোলনে মৃত্যুবরণকারী যুবলীগ নেতা শেখ বদির উদ্দিন বদু’র ২৫তম মৃত্যুবার্ষিকীতে জুরাইন কবরস্থানে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এরপর শহীদ শেখ বদির উদ্দিন বদু’র রুহের মাগফেরাত কামনায় দোয়া ও দু:স্থদের মাঝে খাবার বিতরণ করেন তিনি। এসময় ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজাসহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে জাতীয় কবি কবি কাজী নজরুল ইসলামের ৪৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদ সংলগ্ন কবির মাজারে যুবলীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন নিখিল।

মাইনুল হোসেন খান নিখিল বলেন, ১৫ আগস্টের হত্যাকান্ড এবং ২০০৪ সালের ২১ আগস্টের হত্যাকান্ড-দু’টিই একই সূত্রে গাঁথা। বাংলাদেশকে পাকিস্থান রাষ্ট্রের ভাবধারায় ফিরিয়ে নেয়ার ষড়যন্ত্রের অংশ হিসেবে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিল। সেদিন বিদেশে থাকায় বঙ্গবন্ধুর দুই কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা এবং শেখ রেহানা বেঁচে যান। ৭৫’র টার্গেটের অংশ হিসেবে একইভাবে শেখ হাসিনাকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে তারাই ২০০৪ সালেও তাঁকে চিরতরে সরিয়ে দেয়ার লক্ষ্যে এবং আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করার উদ্দেশ্যে গ্রেনড হামলা পরিচালনা করেছিল।

যুবলীগ সাধারণ সম্পাদক বলেন, ১৫ আগস্ট এর মাস্টার মাইন্ড ছিলেন জিয়াউর রহমান আর ২১ আগস্ট গ্রেনেড হামলার মাস্টার মাইন্ড ছিলেন খালেদা জিয়া ও তার ছেলে। তাই যুবলীগের দাবি জিয়াউর রহমানকে মরণোত্তর এবং বেগম খালেদা জিয়াকেও বিচারের আওতায় আনতে হবে বিচার করতে হবে। একই সঙ্গে পলাতক দুনীর্তির বরপুত্র তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করার দাবিতে যুবলীগের প্রতিটি কর্মী সোচ্চার থাকবে।