বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন সহজ করে তুলেছিলেন বঙ্গমাতা

মৎস্যজীবী লীগের সভায় আব্দুস ছোবাহান গোলাপ

নিজস্ব প্রতিবেদক
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবাহান গোলাপ বলেছেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন জাতির পিতা শেখ মুজিবুর রহমানের অনুপ্রেরণা। তিনি যেমন সংসার সামলিয়েছেন, তেমনি বঙ্গবন্ধু কারাগারে থাকাকালীন দলকে দিক নির্দেশনা দিয়েছেন। তার সকল ক্ষেত্রে অনুপ্রেরণাই আজকের স্বাধীনতা। এক কথায় বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন সহজ করে তুলেছিলেন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব।রোববার (৯ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধু এভিনিউতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আওয়ামী মৎস্যজীবী লীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আব্দুস সোবহান গোলাপ আরও বলেন, ৭ মাচে ভাষণ, প্রবাসী সরকার গঠন, বঙ্গবন্ধুহীন আওয়ামী লীগ তার নির্দেশনায় পরিচালিত হয়।

মৎসবীজী লীগের সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর বলেন, আওয়ামী লীগের যা কিছু অর্জন তার পেছনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার অবদান অনেক। সংসারের পাশাপাশি বঙ্গবন্ধুকে সকল কাজে সহযোগিতা করেছেন অনুপ্রেরণা যুগিয়েছেন। এবং বঙ্গমাতার সাধমাটা জীবনযাপন কে অনুসরন করলে বর্তমান সমাজ ব্যবস্থাকে এগিয়ে নেয়া সম্ভব ।

সংগঠনের সভাপতি ছায়ীদুর রহমান রহমান সাঈদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী মৎসবীজী লীগের সহ সভাপতি মোহাম্মদ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খান, ফিরোজ আহমেদ, সাজ্জাদুল হক লিকু সিকদার , কাজী শফিউল আলম শফিক , এনামুল হক রাজু, এস এম মামুন সিদ্দিকী, রসুল সিদ্দিকী রিপন, মোঃ নাজমুল হক, মোঃহাবিবুর রহমান, মোঃ ইউসুফ আলী বাচ্চু ,মোহাম্মদ সাঈদ মজুমদার , মোঃ সাজেদুল হক কমল, নারায়ণগঞ্জ জেলা সভাপতি জানে আলম সেলিম, ঢাকা জেলা সভাপতি আফজাল হোসেন দিপ্তী ও মহানগর উত্তর দক্ষিণের নেতৃবৃন্দ।

পরে বঙ্গমাতার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেন।