ফ্রান্সের ওয়েবসাইট হ্যাক করল ‘সাইবার ৭১’

প্রযুক্তি ডেস্ক: মহানবী হজরত মোহাম্মদ সা.-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে ফ্রান্সের বেশ কয়েকটি বাণিজ্যিক প্রতিষ্ঠানের ওয়েবসাইট হ্যাক করেছে বাংলাদেশের হ্যাকার কমিউনিটি ‘সাইবার ৭১’। দেশটি ক্ষমা না চাওয়া পর্যন্ত এই হামলা অব্যাহত রাখার কথা জানিয়েছে সাইবার ৭১।

শনিবার মধ্যরাত থেকে এই সাইবার হামলা শুরু হয়। যা এখনো চলমান রয়েছে বলে ‘সাইবার ৭১’ এর ফেসবুক পেইজ সূত্রে জানা গেছে।

‘সাইবার ৭১’ তাদের ফেসবুক পেইজে জানিয়েছে, ‘যে দেশে আমাদের রাসুল সা.কে নিয়ে ব্যঙ্গ করা হয়েছে সেই দেশের ওয়েবসাইটেই বাজছে এখন রাসুলের সম্মানে সঙ্গীত। ফ্রান্সের বিরুদ্ধে সম্মিলিত সাইবার আক্রমণে ফ্রান্সের কিছু গুরুত্বপূর্ণ বাণিজ্যিক কোম্পানির ওয়েবসাইটে সাইবার আক্রমণ পরিচালনা করেছে সাইবার ৭১।‘

পোস্টে আরও বলা হয়েছে, ‘ফ্রান্স এই ন্যাক্কারজনক কাজের জন্য ক্ষমা না চাওয়া পর্যন্ত সম্মিলিত এই আক্রমণ চলতেই থাকবে।‘

পোস্টটিতে ফ্রান্সের ১০টি প্রতিষ্ঠানের নাম ও ওয়াবসাইটের ঠিকানা উল্লেখ করে তার হ্যাক করা হয়েছে বলে জানানো হয়েছে। ওয়াবসাইটগুলোতে প্রবেশ করে দেখা যায়, ওয়েবসাইটের মূল কন্টেন্ট নেই।

সেখানে লেখা রয়েছে, মহানবী সা.কে নিয়ে প্রকাশ্যে কটূক্তির প্রতিবাদে এই অপারেশন চালিয়েছে মুসলমান হ্যাকাররা। ফ্রান্সের সাইবার স্পেসে খুব বিপজ্জনক হামলার প্রস্তুতি নেয়া হয়েছে। যতক্ষণ পর্যন্ত ক্ষমা চাওয়া হবে না এইরকম হামলা চলতেই থাকবে।

এদিকে এখন পর্যন্ত দেশটির ৪০ থেকে ৫০টি গুরুত্বপূর্ণ বাণিজ্যিক ওয়েবসাইটে বাংলাদেশি এই হ্যাকার কমিউনিটি আক্রমণ করেছে বলে জানা গেছে।ঢাকাটাইমস

আইএনবি/বি.ভূঁইয়া