দ্রাবিড় ভারতের ‘দ্বিতীয় জাতীয় দলের’ কোচ হচ্ছেন

ক্রীড়া ডেস্ক: কয়দিন পরেই একই সময়ে ভারতের দুটি জাতীয় দল দুটি দেশে সফরে যাবে। বিরাট কোহলি- রোহিত শর্মারা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ আর টেস্ট সিরিজ খেলতে যাবেন ইংল্যান্ড সফরে। একই সময়ে আরেকটি দল যাবে শ্রীলঙ্কায়। কোহলি, রোহিত শর্মারা না থাকায় নতুন এক অধিনায়কও পাবে ভারত। ওই সফরে ভারতীয় দলের কোচ হিসেবে থাকবেন ‘দ্য ওয়াল’ খ্যাত রাহুল দ্রাবিড়।যদিও মহামারির কারণে এখনও নিশ্চিত নয় শ্রীলঙ্কা সফর।

এর আগে ২০১৪ সালে ব্যাটিং কোচ হিসেবে ভারতীয় দলে যোগ দিয়েছিলেন রাহুল দ্রাবিড়। জাতীয় দলে এটা তার দ্বিতীয়বারের মতো দায়িত্ব গ্রহণ। টেস্ট দলের দায়িত্ব নিয়ে রবি শাস্ত্রী ইংল্যান্ডে থাকায় দ্বিতীয় কোচিং স্টাফ গড়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেন, ‘দ্রাবিড়ের এমনিতেই ছোটদের নিয়ে কাজ করার অভিজ্ঞতা আছে। ভারতীয় ‘এ’ দলের দায়িত্ব সামলাচ্ছেন। তরুণরা দ্রাবিড়ের সঙ্গে তাড়াতাড়ি মিশে যেতে পারবে।’

সফর নিশ্চিত হলে চলতি মে মাসের শেষে শ্রীলঙ্কা সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করা হবে। সফরে ৩টি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা। সাদা বলের খেলায় সফল তরুণ ক্রিকেটারদেরকে এই সফরে পাঠানো হবে বলে জানা গেছে। তবে এই সিরিজ খেলা আদৌ সম্ভব হবে কি না তা পরিষ্কার নয়। এশিয়া কাপ হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়। করোনা সংক্রমণের আশঙ্কায় ইতিমধ্যেই তা বাতিল করে দেওয়া হয়েছে। তাই এই দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে শঙ্কা আছে।

আইএনবি/বিভূঁইয়া