খুনিদের পৃষ্ঠপোষকতার দায়ে খালেদার বিচার করতে হবে: নিখিল

নিজস্ব প্রতিবেদক:

যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেছেন, যুদ্ধাপরাধী এবং জাতির জনকের হত্যাকারীদের পৃষ্ঠপোষকতায় জিয়াউর রহমান ও তার স্ত্রী খালেদা জিয়াকে বিচারের আওতায় আনতে হবে। এটা এখন বর্তমান সময়ের সর্বস্তরের মানুষের দাবিতে পরিণত হয়েছে। বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিটি নেতাকর্মী মানুষের এ দাবির সাথে রাজপথে সজাগ দৃষ্টি রাখবে।

গতকাল রাজধানীর ফার্মগেটেই ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি জাকির হোসেন বাবুল। এসময় কেন্দ্রীয় যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদুল হক আসাদ, ঢাকা মহানগর যুবলীগ এর সহ সভাপতি মো: জাফর ইকবাল, সাব্বির আলম লিটু, যুগ্ম সাধারন সম্পাদক তাসবিরুল হক অনু, মো: আলতাফ হোসেন, কেন্দ্রীয় যুবলীগের সাবেক উপ প্রচার সম্পাদক শরিফুল ইসলাম দূর্জয়, সাবেক সহ-সম্পাদক জহির উদ্দিন খসরু, ঢাকা মহানগর যুবলীগ উত্তরের দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ, যুবলীগ নেতা ইন্জিনিয়ার মুক্তার হোসেন চৌধুরী কামাল, গোলাম কিবরিয়া শামিম, উপ -গ্রন্থ প্রকাশনা সম্পাদক কাইসুর রহমান সিদ্দিকী সোহাগ, উপ -ধর্ম বিষয়ক সম্পাদক মো: আব্দুল হান্নান , উপ-মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন, কার্যকরী সদস্য আব্দুল বাতেন , এম এইচ খান মিরন, মো: আলআমিন, যুবলীগ নেতা এবিএম আরিফ হোসেন, আসাদুজ্জামান আজম, আব্দুল্লাহ রানা, , আরিফুল ইসলাম , সোলাইমান জিবন মিয়া, মানিক হোসেন, সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন

মাইনুল হোসেন খান নিখিল বলেন, জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন না, মুক্তিযুদ্ধে অংশগ্রহণের নামে তিনি পাকিস্তানের সাথে গুপ্তচরবৃত্তি করেছেন । পরবর্তী সময়ে যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর খুনিদের গাড়িতে লাল সবুজের পতাকা তুলে দিয়ে ত্রিশ লক্ষ শহীদ এবং ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত স্বাধীনতা সঙ্গে বেঈমানি করেছেন। তার স্ত্রী খালেদা জিয়া তাদের পৃষ্ঠপোষকতা করেছেন ।

যুবলীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি একটি সন্ত্রাসী সংগঠন । দলটি শান্তিতে বিশ্বাস করে না সন্ত্রাস জঙ্গিবাদ সৃষ্টি করে দেশকে অস্থিতিশীল করতে চায়। এরই অংশ হিসেবে ২০০৪ সালের ১৭ আগস্ট তাদের প্রত্যক্ষ পরোক্ষ মদদে সারাদেশে সিরিজ বোমা হামলার ঘটনা ঘটে।

একই দিন বিকালে বঙ্গবন্ধু এভিনিউস্থ যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রতিবাদ সভার আয়োজন করেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। এর পর দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন যুবলীগের সাধারণ সম্পাদক নিখিল। এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করীম রেজাসহ মহানগর নেতারা।