সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। বুধবার অধিভুক্ত সরকারি সাত কলেজ বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষার যেসকল শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে তাদের সবাইকে আগামী ১১ জুলাই থেকে ২৪ জুলাই বিকাল ৫টার মধ্যে অনলাইনে কলেজ ও বিষয়স পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১১ জুলাই থেকে ২৪ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম নির্ধারিত ওয়েবসাইটে (https://collegeadmission.eis.du.ac.bd) পাওয়া যাবে এবং যথাযথভাবে পূরণ করে ফরমের কপিসহ অফিস চলাকালীন সময়ের মধ্যে বিজ্ঞান অনুষদের অফিসে (কার্জন হল) জমা দিতে হবে।

অনলাইনে পূরণকৃত বিষয়ের পছন্দক্রম, বিজ্ঞান, কলা ও সামাজিক বিজ্ঞান এবং বাণিজ্য ইউনিটের যেকোনো বিষয়ের জন্য প্রযোজ্য।

ফল নিরীক্ষণের জন্য এক হাজার টাকা ফি দিয়ে আগামী ২ জুলাই থেকে ৬ জুলাইয়ের মধ্যে অফিস চলাকালীন সময়ে বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। এর আগে গত গত ১৭ জুন বেলা ১১ টা থেকে ১২ টা পর্যন্ত চলে এই ইউনিটের ভর্তি পরীক্ষা। চলতি শিক্ষাবর্ষে বিজ্ঞান ইউনিটে মোট আসন সংখ্যা ৬ হাজার ৫৫০টি আসনের বিপরীতে ৩৮ হাজার ৭৭৬ জন ভর্তিচ্ছু অংশগ্রহণ করে।

ঢাবি অধিভুক্ত রাজধানীর কলেজগুলো হলো, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।

এনজেড/