চতুর্থ দফায় হিট অ্যালার্ট বাড়লো

আইএনবি ডেস্ক:সারা দেশে আবারও তাপপ্রবাহের সতর্কবার্তা বা ‘হিট অ্যালার্ট’ জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। এটি আগামী তিন দিন অব্যাহত থাকবে। গতকাল বৃহস্পতিবার সকালে এই সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম স্বাক্ষরিত বুলেটিনে বলা হয়, পরবর্তী ৭২ ঘণ্টার জন্য তাপপ্রবাহের সতর্কবার্তা জারি করা হলো।

হিট স্ট্রোকে চার জনের মৃত্যু: সোনামসজিদ স্থলবন্দরে দায়িত্ব পালনকালে রুহুল আমিন নামে এক ট্রাফিক ইন্সপেক্টরের মৃত্যু হয়েছে। রুহুল আমিন যশোরের বেনাপোল পৌরসভার শার্শার কোরবান আলীর ছেলে। গতকাল বৃহস্পতিবার শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। নৌপরিবহন মন্ত্রণালয়ের বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের অধীন সোনামসজিদ স্থলবন্দরে ইন্সপেক্টরের দায়িত্ব পালন করছিলেন তিনি। অন্যদিকে আনোয়ারায় রোশমিয়া জেবিন (১৬) নামের দশম শ্রেণির এক স্কুল শিক্ষার্থী হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে মারা গেছে। বুধবার রাতে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় জেবিন মারা যায় বলে নিশ্চিত করেন তার স্বজন মঈনদ্দিন গফুর খোকন।

হিট স্ট্রোকে বেগমগঞ্জে এক স্কুলশিক্ষার্থীর মৃত্যু হয়েছে। মৃত ঋতু সুলতানা (১৭) উপজেলার ছয়ানী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সাদারি গ্রামের মো. ইসমাইলের মেয়ে। স্থানীয় ছয়ানী উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছর এসএসসি পরীক্ষা দিয়েছিলেন ঋতু।

অন্যদিকে কুড়িগ্রামের ফুলবাড়ীতে হিট স্ট্রোকে ফাতেমা বেগম (৫৭) নামে এক নারীর মৃত্যু হয়েছে। বুধবার রাত ১১টায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় তিনি মারা যান বলে পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে।

আইএনবি/বিভঁইয়া