কাস্টমসের ২৭০ কর্মকর্তাকে একযোগে বদলি

নিজস্ব প্রতিবেদক

 

কাস্টমসের ২৭০ কর্মকর্তাকে একযোগে বদল করা হয়েছে। কাস্টমস বিভাগের যুগ্ম কমিশনার ও সহকারী রাজস্ব কর্মকর্তা পদে বড় ধরনের রদ-বদল করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

প্রতিষ্ঠানটির কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের ২৬৮ জন সহকারী রাজস্ব কর্মকর্তাকে একযোগে সারা দেশের বিভিন্ন দপ্তরে বদলি করা হয়েছে। এছাড়া দুইজন যুগ্ম কমিশনারকেও বদলি করা হয়েছে।

এনবিআরের দ্বিতীয় সচিব মো. মাসুদ রানার সই করা পৃথক তিনটি প্রজ্ঞাপণে এসব কর্মকর্তাকে বদলি করা হয়। এর মধ্যে ২টি প্রজ্ঞাপণ জারি করা হয় গতকাল রোববার আর একটি আজ সোমবার জারি করা হয়।

বদলি হওয়া দুই যুগ্ম কমিশনার হলেন- আব্দুর রশিদ মিয়া ও মাহবুব হাসান। আব্দুর রশিদ মিয়াকে বেনাপোল থেকে ঢাকায় এবং মাহবুব হাসানকে চট্টগ্রাম থেকে রাজশাহীতে বদলি করা হয়েছে।

 

২৬৮ সহকারী রাজস্ব কর্মকর্তাকে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, রংপুর, সিলেট, কুমিল্লা, যশোর ও বেনাপোলের কাস্টমসের বিভিন্ন দপ্তরে বদলি করা হয়েছে।

দেশের রাজস্ব খাতে গতিশীলতা ফেরাতে এনবিআর থেকে এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলে সোমবার (১১ সেপ্টেম্বর) এনবিআরের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ এ মু’মেন ঢাকা পোস্টকে জানিয়েছেন। বদলির আদেশে তাদেরকে ১৪ ও ১৭ সেপ্টেম্বরের মধ্যে কর্মস্থলে যোগদানের জন্য অনুরোধ করা হয়েছে।

এনএ /