বগুড়ায় ফাঁকা সড়কে ইজিবাইক দেখলেই ছিনতাই!

বগুড়া প্রতিনিধি: বগুড়াসহ উত্তরাঞ্চলের মহাসড়ক ও গ্রামীণ রাস্তায় প্রাইভেটকার নিয়ে ঘুরে বেড়াচ্ছে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র।

ফাঁকা সড়কে যাত্রীবিহীন ইজিবাইক, রিকশা ও অটোভ্যান দেখামাত্র সুযোগ বুঝে প্রাইভেটকার দিয়ে পথরোধ করে দুই মিনিটে ছিনতাই ঘটিয়ে চলে যায়। সংঘবদ্ধ ওই চক্রের ৫ জনকে আটক করেছে নন্দীগ্রাম থানা পুলিশ। ছিনতাই হওয়া ব্যাটারিচালিত তিন চাকার ইজিবাইক উদ্ধার করা হয়েছে।

গতকাল শুক্রবার প্রেস ব্রিফিংয়ে নন্দীগ্রাম থানার ওসি আজমগীর হোসাইন আজম জানান, যানবাহন ছিনতাইকালে চালককে প্রাইভেটকারে তুলে নেয় সংঘবদ্ধ চক্রের সদস্যরা। এরপর হাত-পা ও মুখ বেঁধে নির্জন জায়গায় ফেলে দেয়। আটককৃত ৫ জনের নির্দিষ্ট কোনো পেশা নেই। তারা সড়কে ছিনতাই, দস্যুতা ও ডাকাতি করে জীবিকা নির্বাহ করতো।

আটককৃতরা হলেন- বগুড়ার সোনাতলা উপজেলার ভেলুরপাড়ার আজাদুল প্রামানিকের ছেলে শাওন মিয়া (২৭), পুরান বগুড়া হিন্দুপাড়ার মৃত পরেশ চন্দ্রের ছেলে পলাশ চন্দ্র ঘোষ (৪২), কাহালু উপজেলার কৈগাড়ী এলাকার আব্দুস সামাদের ছেলে জুয়েল মোল্লা (৩৫), গাইবান্ধার ফুলছড়ির বোয়ালী এলাকার কেয়ামত আলীর ছেলে আশরাফ আলী (৪০) এবং ফুলছড়ির দক্ষিণ-কাঠুর এলাকার জতিশ চন্দ্রের ছেলে অশোক কুমার রায় (২৬)।

আইএনবি/বিভূঁইয়া