টেকনাফে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার, আটক ২

কক্সবাজার প্রতিনিধি: র‌্যাব-১৫ কক্সবাজারের টেকনাফে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে । এসময় রোহিঙ্গাসহ দুইজনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন- উপজেলার হ্নীলা ইউনিয়নের মুছনী নয়াপাড়া শরণার্থী ক্যাম্পের ব্লক-ঐ/৬০ বাসিন্দা মৃত এজাহার মিয়ার ছেলে মো. হাশেম উল্লাহ (৪৪) ও টেকনাফ সদর ইউনিয়নের মিঠাপানিরছড়ার কালা মিয়ার ছেলে আবু জমিল (২৪)।

শুক্রবার কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে সাবরাং ইউনিয়নের কুরাগুইজ্জাপাড়া এলাকায় কতিপয় ব্যক্তিরা ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে- এমন তথ্যে র‌্যাব সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের একটি দল ঐ এলাকায় অভিযান চালায়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে দুই মাদক কারবারিকে আটক করতে সক্ষম হয়। অপর দুই সহযোগী কৌশলে পালিয়ে যায়। পরে তাদের হেফাজত থাকা ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসবাদে জানা যায়, আটককৃতরা দীর্ঘদিন মাদক ব্যবসায়ের সাথে জড়িত। তারা ইয়াবা ট্যাবলেট টেকনাফের সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে টেকনাফ ও কক্সবাজারসহ দেশের বিভিন্ন জেলায় বেশি দামে বিক্রয় করে থাকে বলে জানায়। তিনি আরও জানান, উদ্ধারকৃত ইয়াবাসহ আটক মাদক কারবারিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণে টেকনাফ মডেল থানায় এজাহার দাখিল করা হয়েছে।

আইএনবি/বিভূঁইয়া