এ বছরই নিউইয়র্ক ফ্লাইট চালু হবে-আশা বেবিচক চেয়ারম্যানের

নিজস্ব প্রতিবেদক

বোয়িং ও এয়ারবাসের মধ্যে যে আমাদের ভালো অফার দিবে সেই প্রতিষ্ঠান থেকেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এয়ারক্রাফট কেনার সিদ্ধান্ত নিবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। বেবিচক চেয়ারম্যানের পাশাপাশি তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের সদস্য।

শনিবার সকালে হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম, বাংলাদেশের (এটিজেএফবি) আয়োজিত ‘এটিজেএফবি ডায়ালগ উইথ ক্যাব চেয়ারম্যান’ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

বিমান পর্ষদের এই সদস্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানের বহর বৃদ্ধি করার নির্দেশনা দিয়েছেন। কার্গো সক্ষমতা বাড়াতে বলেছেন। একারণেই এয়ারক্রাফট কেনা হবে। তবে এয়ারবাস কেনা হবে, বোয়িং কেনা হবে না সেটা নয়। যে আমাদের ভালো অফার দিবে তাকেই বেছে নিবে বিমান। তিনি বলেন, বোয়িং আমাদের সঙ্গে আগে থেকেই সম্পর্ক আছে, এয়ারবাসের ইস্যুও এসেছে। এয়ারবাস বোয়িং থেকে ভালো অফার দিলে আমরা ওদিকেই যাবো।

বিমানের নিউইয়র্ক ফ্লাইট চালুর বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা চেয়েছিলাম অক্টোবরের মধ্যে নিউইয়র্ক ফ্লাইট চালু করতে। তবে ফ্লাইটের অনুমতির ক্ষেত্রে এয়ারলাইন্স প্রতিষ্ঠানকে আবেদন করতে হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সময়মত আবেদন না করায় প্রক্রিয়াটা পিছিয়ে গেছে। আমরা বিমানকে লিখিতভাবে জানিয়েছি এ বিষয়টি। তারা বিলম্বে আবেদন করেছে। কোভিডের কারনেও কিছুটা পিছিয়েছে এই প্রক্রিয়া। তবে আমি এ বছরেই নিউইয়র্ক ফ্লাইট চালুর বিষয়ে আশাবাদী।

এএএম/