যুক্তরাষ্ট্রে দুই স্থানে গুলিতে নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রে মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েটে ও টেক্সাসের হিউস্টনে পৃথক গুলিবর্ষণের ঘটনায় অন্তত ছয়জন নিহত হয়েছেন। সবগুলো ঘটনাই স্থানীয় সময় রোববার ভোররাত থেকে সকালের মধ্যে ঘটেছে বলে গণমাধ্যমের খবর।

ফক্স টু ডেট্রয়েটের প্রতিবেদনে বলা হয়েছে, আনুমানিক ভোর ৪টা ৪৫ মিনিটের দিকে ডেট্রয়েটের ওয়াইওমিং ও মার্গারেটা এলাকায় বেশ কয়েকটি গুলিবিদ্ধ অবস্থায় ৪০ বছর বয়সী এক নারীকে পাওয়া যায়।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, সেভেন মাইল ও ওয়াইওমিংয়ে আরেকটি ঘটনা ঘটেছে। পুলিশ জানায়, সেখানে ২৮ বছর বয়সী এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়।

লিভারনয়ে চল্লিশোর্ধ একটি নারীকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায় বলে জানায় পুলিশ। এ নারীকেও বেশি কয়েকবার গুলি করা হয়।

এরপর ৭টা ১০ মিনিটে পেনিংটন এলাকায় সন্দেহভাজন গুলিবর্ষণকারী গাড়ির ভেতরে তাকাচ্ছে, এক ব্যক্তি এমনটি লক্ষ্য করার পর সন্দেহভাজনের সঙ্গে তার হাতাহাতি হয় এবং সন্দেহভাজন তাকে গুলি করে বলে জানিয়েছেন তদন্তকারীরা।

ডেট্রয়েট পুলিশ বিভাগ জানিয়েছে, মোট চারজন গুলিবিদ্ধ হয়েছে; আর তাদের মধ্যে তিনজন মারা গেছে।

ডেট্রয়েট পুলিশ জানিয়েছে, রোববার বিকেলে তারা পেমব্রোক এলাকায় থেকে কোনো ঘটনা ছাড়াই সন্দেহভাজন বন্দুকধারীকে আটক করেছে। তার বয়স ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে বলে ধারণা করা হচ্ছে।

এক প্রতিবেদনে সিএনএন জানিয়েছে, রোববার ভোররাতে টেক্সাসের হিউস্টনে কালো পোশাক পরা এক ব্যক্তি একটি ভবনে আগুন লাগিয়ে দেয়, এরপর সেখান থেকে পালাতে থাকা লোকজনকে গুলি করে।

এক সংবাদ সম্মেলনে হিউস্টনের পুলিশ প্রধান ট্রয় ফিনার জানান, এখানে তিন জন নিহত ও আরও দুই জন আহত হয়েছে। হতাহতরা সবাই পুরুষ এবং তাদের বয়স ৪০ থেকে ৬০ বছরের মধ্যে।

ওই সন্দেহভাজন হিউস্টন পুলিশের এক কর্মকর্তার গুলিতে নিহত হয় বলে নিশ্চিত করেছেন হিউস্টনের পুলিশ প্রধান।

আইএনবি/বিভূঁইয়া