ভারতে বহুতল ভবনে আগুন, নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক: ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ভারতের ঝাড়খণ্ডে একটি বহুতল ভবনে ভয়াবহ আগুনে ১৪ জনের মৃত্যু হয়েছে। দগ্ধ আরও ১১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার (৩১ জানুয়ারি) ঝাড়খণ্ডের ধানবাদ শহরে অবস্থিত একটি ভবনে আগুন লেগে যায়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয় পুলিশ।

পুলিশের উপ-কমিশনার সন্দ্বীপ কুমান জানান, সন্ধ্যায় ব্যস্ততম এলাকার জোরাফটকের ১৩তলা আর্শিবাদ টাওয়ারে আগুনের সূত্রপাত হয়। এসময় গুরুতর দগ্ধ অবস্থায় ১০ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। উদ্ধারকাজ শেষ হয়েছে। তবে হতাহতের সংখ্যা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, ঝাড়খণ্ডের মুখ্য সচিব সুখদেব সিং বলেছেন, ‘এ মুহূর্তে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা ১৪। আর হাসপাতালে ভর্তি আছেন ১১ জন। কিভাবে আগুনের সূত্রপাত হলো সেই কারণ সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি। মৃতদের মধ্যে ১০ জন নারী ও ৩ শিশু রয়েছে।’

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ ঘটনায় দুঃখ প্রকাশ করে একটি টুইট করেছেন। তিনি লিখেছেন, ‘ধনবাদে অগ্নিকাণ্ডে প্রাণহানীর ঘটনায় আমি শোকার্ত। যারা প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রতি সমবেদনা জানাই। আহতরা দ্রুত সেরে ওঠবেন এ প্রত্যাশা করি।’

 

আইএনবি/বিভূঁইয়া