দুই হাজার কেজি সরকারি চাল জব্দ, আটক ১

নেত্রকোনা প্রতিনিধি : সোমবার সকালে কেন্দুয়ায় অবৈধভাবে ক্রয়-বিক্রয় এবং পাচারের চেষ্টার অভিযোগে প্রায় দুই হাজার কেজি সরকারি চাল জব্দ করা হয়েছে।

উপজেলার বলাইশিমুল ইউনিয়নের নতুনবাজার এলাকা থেকে স্থানীয় যান ‘লরিবোঝাই’ এসব চাল জব্দ করা হয়। এ সময় ১০ টাকা কেজি দরে বিক্রির খাদ্যবান্ধব কর্মসূচির ৮৮টি খালি বস্তাও জব্দ করে পুলিশ। এ ঘটনায় চালবোঝাই গাড়ির চালক সাগর মিয়াকে আটক করা হয়েছে। সেইসঙ্গে ঘটনাস্থল থেকে রুবেল মিয়া নামে এক ব্যক্তির ফেলে যাওয়া একটি মোটরসাইকেলও পুলিশ জব্দ করেছে।

তবে জব্দ করা এসব চাল করোনা পরিস্থিতিতে উপজেলার নওপাড়া ইউনিয়নের দুর্দশাগ্রস্ত মানুষের মধ্যে বিতরণ করা সরকারি ত্রাণ কিংবা ১০ টাকা কেজি দরে বিক্রির খাদ্যবান্ধব কর্মসূচির চাল কি-না এবং এর সঙ্গে আরও কারা জড়িত রয়েছে তা নিশ্চিত হতে পুলিশি তদন্ত অব্যাহত রয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান জানান,বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। প্রাথমিক তদন্তে জব্দ করা প্রায় দুই হাজার কেজি সরকারি চাল অবৈধভাবে ক্রয়-বিক্রয় ও পাচারের চেষ্টার ঘটনায় পলাতক রুবেল জড়িত বলে নিশ্চিত হওয়া গেছে। তাকে আটকের চেষ্টা চলছে। তদন্তসাপেক্ষে এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হবে।

আইএনবি/বি.ভূঁইয়া