জাতীয় পার্টির রওশনপন্থিরা হতাশ

আইএনবি ডেস্ক:জাতীয় পার্টির এমপিদের চিঠি দেয়ার পরই দলের চেয়ারম্যান জি এম কাদেরকে সংসদে বিরোধী দলের নেতা করতে ঘটনার সূত্রপাত। এই চিঠি স্পিকারের দপ্তরে জমা দেয়ার পরই বিরোধী দলের নেতা রওশন এরশাদের অনুসারীরা তৎপরতা শুরু করেন। তড়িঘড়ি করে ঘোষণা করা হয়েছে কাউন্সিল। গঠন করা হয় কাউন্সিল আয়োজন কমিটি। এজন্য আলাদা প্রেস ইউনিটও গঠন করা হয়। নেয়া হয় প্রস্তুতি। কিন্তু এই আয়োজনে দলের নেতাকর্মীদের প্রত্যাশিত সাড়া মেলেনি। যারা এই কাউন্সিল আয়োজনের সঙ্গে যুক্ত হন তাদের ইতিমধ্যে জাতীয় পার্টি থেকে বহিষ্কার করেছেন দলের চেয়ারম্যান জি এম কাদের। ফলে দলেও তারা কোনঠাসা হয়ে পড়েছেন। সর্বশেষ এক সময়ের মহাসচিব ও সংসদে বিরোধী দলের চিফ হুইপ মশিউর রহমান রাঙাকে দলের সব পর্যায় থেকে বহিষ্কার করা হয়েছে।

এমন অবস্থায় রোববার রাতে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে পূর্ব ঘোষিত সম্মেলন স্থগিতের ঘোষণা দিয়েছেন রওশনপন্থিরা। পরবর্তীতে সম্মেলন হবে কিনা এ নিয়েও স্পষ্ট কিছু জানানো হয়নি। হঠাৎ করে সম্মেলন স্থগিত করায় রওশনপন্থিদের মাঝে হতাশা নেমে এসেছে। তারা বলছেন যে উদ্দেশ্য নিয়ে কাউন্সিল আহ্বান করা হয়েছিল তা পূরণ হয়নি। বরং নিজেদের দুর্বলতা সামনে প্রকাশ হয়েছে। আগামী ২৬শে নভেম্বর রওশনপন্থিদের সম্মেলন হওয়ার কথা ছিল।

একাধিক সূত্র জানায়, তৃণমূল পর্যায়ে দলের নেতাকর্মীদের কোনো সাড়া মেলেনি। তৃণমূলে নেতাকর্মীরা সবাই জিএম কাদেরের নেতৃত্বের প্রতি আস্থাশীল। উপায় না পেয়ে রওশনপন্থিরা কাউন্সিল স্থগিতের সিদ্ধান্ত নিয়েছেন। তবে রওশনপন্থিরা বলছেন, তৃণমূলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করতে এখনো তাদের উল্লেখযোগ্য সময়ের প্রয়োজন।

দলীয় সূত্রে জানা যায়, রওশনএরশাদ আগামী সপ্তাহে দেশে আসবেন। দেশে ফেরার পর তাকে সংবর্ধনা দেয়ার পরিকল্পনা নিয়েছে রওশনপন্থি নেতারা। এদিকে জাতীয় পার্টি থেকে তাকে সংবর্ধনা দেয়ার কোনো সুযোগ নেই বলে সাফ জানিয়ে দিয়েছেন জাপার মহাসচিব মুজিবুল হক চুন্নু। এই প্রসঙ্গে তিনি বলেন, রওশন এরশাদকে সংবর্ধনা জানাতে যাওয়ার কোনো সুযোগ নেই। তিনি তো আরেকটি দল করেছেন।

আইএনবি/বিভূঁইয়া