ইসলামাবাদে সমাবেশের জন্য জনগনকে প্রস্তুত থাকতে বললেন ইমরান

আন্তর্জাতিক ডেস্ক:
পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) লাহোরে ব্যাপক জনসমাগমের মধ্য দিয়ে আরও একবার দলের শক্তির প্রদর্শন করল । এবার দলের চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান রাজধানী ইসলামাবাদে সমাবেশের জন্য নেতাকর্মীসহ সাধারণ জনগণকে প্রস্তুত থাকতে বলেছেন ।

পাকিস্তানি গণমাধ্যম ডন এক প্রতিবেদনে জানিয়েছে, গত বৃহস্পতিবার লাহোরের গ্রেটার ইকবাল পার্কে পিটিআইয়ের বহুল আলোচিত সমাবেশে নারী-পুরুষ, শিশু, বয়োজ্যেষ্ঠসহ হাজারো মানুষ অংশ নেন। তারা স্লোগান দিয়ে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের প্রতি সমর্থন জানান। এ সময় তারা বিদেশি প্রভুদের ছড়ি ঘোরানোর প্রতিবাদ এবং সার্বভৌমত্ব ও আত্মসম্মানবোধের প্রতি সমর্থন জানান।

সমাবেশে নতুন সরকারের বিষয়ে ইমরান বলেন, ‘আমরা কখনো এই আমদানি করা সরকারকে মেনে নেব না। বিরোধীদলের কর্মী-সমর্থকসহ যারা ‘বিদেশি প্রভুদের দাসত্ব থেকে মুক্তি’ চান, তাদের সবাইকে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানাই।’ ইসলামাবাদে আসতে তার ডাকের জন্য অপেক্ষা করতে বলেন ইমরান।

রাষ্ট্রীয় প্রতিষ্ঠান হিসেবে সেনাবাহিনী ও পুলিশের প্রতি সম্মান জানিয়ে সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, তিনি কোনো সংঘাত চান না। কিন্তু স্বাধীনতা আন্দোলন আরও জোরদার হবে। প্রকৃত স্বাধীনতা ও গণতন্ত্র অর্জনে নতুন নির্বাচনের ঘোষণা না হওয়া পর্যন্ত আন্দোলনে সক্রিয় থাকবেন। সমাবেশে উপস্থিত জনতাকে এ শপথ করান তিনি।

জাতীয় পরিষদে বিরোধী জোটের আনা অনাস্থা ভোটে হেরে ৯ এপ্রিল ক্ষমতাচ্যুত হন ইমরান খান। অনাস্থা প্রস্তাবের নেপথ্যে যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্র রয়েছে বলে অভিযোগ করে আসছেন তিনি। সরকার থেকে বিদায় নেওয়ার পর বিক্ষোভ প্রদর্শন এবং একের পর এক সমাবেশ করছে পিটিআই। দ্রুততম সময়ে নতুন নির্বাচনের দাবিতে সোচ্চার দলটি।

 

আইএনবি/বিভূঁইয়া