সাংবাদিক নাদিম হত্যা মামলায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

আইএনবি ডেস্ক

জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার ঘটনায় জড়িত থাকায় গাজী শামীম (৩৫) নামে এক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (৯ জুলাই) রাত সাড়ে ৮টায় বকশীগঞ্জ পৌর শহরের পুরাতন গরুহাটি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত গাজী শামীম উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতির দায়িত্বে আছেন। এ নিয়ে সাংবাদিক নাদিম হত্যা মামলায় প্রধান আসামি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারের বিষয় নিশ্চিত করে জামালপুর জেলা গোয়েন্দা পুলিশ-ডিবি’র ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরমান আলী বলেন, গ্রেপ্তারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদের তথ্যর ভিত্তিতে অভিযান পরিচালনা করে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতকে আগামীকাল সোমবার আদালতে তোলা হবে।

প্রসঙ্গত, ১৪ জুন রাত সাড়ে ১০টার দিকে বকশীগঞ্জের সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর নেতৃত্বে তার ছেলে ফাহিম ফয়সাল রিফাতসহ ১০-১২ জন সাংবাদিক নাদিমের ওপর হামলা করে। এ সময় নাদিমের মাথায় ইট দিয়ে আঘাত করেন চেয়ারম্যানের ছেলে রিফাত। পরদিন চিকিৎসাধীন অবস্থায় নাদিমের মৃত্যু হয়। এ ঘটনায় নাদিমের স্ত্রী মনিরা বেগম ২২ জনের নাম উল্লেখ করে ও আরও ২০-২৫ জনকে অজ্ঞাত আসামি করে হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় এখন পর্যন্ত ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আইএনবি/