শহীদ মিনারে মাতৃভাষা দিবসে ৬ স্তরের নিরাপত্তা

আইএনবি ডেস্ক: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম  জানিয়েছেন , আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশের এলাকায় ৬ স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

কমিশনার বলেন, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের জন্য নিরাপত্তার কোনো ঘাটতি থাকবে না। ইউনিফর্ম পরিহিত পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ, বোম ডিসপোজাল ইউনিট, ডিবি, র‌্যাব ও সোয়াটের টিম থাকবে। ছয় স্তরের সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা করা হয়েছে।

শহীদ মিনার এলাকায় চলাচলে রুট ম‌্যাপ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, একুশের প্রথম প্রহর থেকেই সবাইকে রুট ম্যাপ মেনে শহীদ মিনারে আসতে হবে। থাকবে কিছু বিধিনিষেধ। যা ডিএমপি’র গণসংযোগ বিভাগ থেকে নির্দিষ্ট সময়ে নগরবাসীকে জানিয়ে দেয়া হবে।

সাংগঠনিক পর্যায়ে সর্বোচ্চ পাঁচ জন শ্রদ্ধা জানাতে পারবেন জানিয়ে শফিকুল ইসলাম বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে শহীদ মিনারে সাংগঠনিক বা প্রাতিষ্ঠানিক পর্যায়ে সর্বোচ্চ ৫ জন এবং ব্যক্তি পর্যায়ে সর্বোচ্চ ২ জন একসঙ্গে শ্রদ্ধা জানাতে পারবেন।

 

আইএনবি/বিভূঁইয়া