লক্ষ্মীপুরে আগুনে পুড়ে ২২ দোকান-বসতঘর ছাই

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতিতে সোমবার (২ ডিসেম্বর) গভীর রাতে উপজেলার রামগতিরহাটে ১৯টি দোকান ও তিনটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার বিস্ফোরণ এ ঘটনা ঘটে । ক্ষতিগ্রস্তদের দাবি, আগুনে তাদের প্রায় ১ কোটি টাকার ক্ষতি হয়েছে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) সকালে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল মোমিন ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি বলেন, ‘তালিকা করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের মাধ্যমে ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করা হবে।’

স্থানীয়রা জানান, বাজারের দোকানি সজলের কসমেটিকসের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে বাজারে। খবর পেয়ে রামগতি ও কমলনগর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থল পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই মুদি দোকান, লাইব্রেরি, স্বর্ণালংকার দোকান, কাপড়ের দোকান, ঘড়ির দোকান ও মোবাইল দোকানসহ ১৯টি দোকান পুড়ে যায়। একইসঙ্গে হারাধন মাস্টার, দিলীপ বাবু ও শিশু বাবুর বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে বসতঘর ও দোকানের মালামাল পুড়ে প্রায় ১ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

এদিকে রামগতি ফায়ার সার্ভিস ভারপ্রাপ্ত স্টেশন অফিসার আবুল হাসেম বলেন, ‘বাজারে পল্লী বিদ্যুতের একটি ট্রান্সফরমারের বিস্ফোরণ ঘটে। ট্রান্সফরমারটি বাজারের সজলের দোকানে পড়লে এ আগুনের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে। ক্ষতির পরিমাণ নির্ণয় করা সম্ভব হয়নি।

আইএনবি/বিভূঁইয়া