র‌্যাব পরিচয়ে ডাকাতির ঘটনায় গ্রেফতার ১

চুয়াডাঙ্গা প্রতিনিধি: শুক্রবার (২৪ জানুয়ারি) দামুড়হুদা উপজেলার কোষাঘাটা গ্রাম থেকে চুয়াডাঙ্গার র‌্যাব পরিচয়ে ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহে সোহাগ (২৬) নামে একজনকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। এ ঘটনায় আর কাউকে আটক করতে না পারলেও ডাকাতির সঙ্গে জড়িত সকলকেই চিহ্নিত করা হয়েছে বলে দাবি করছে পুলিশ।

গ্রেফতার হওয়া সোহাগ দামুড়হুদা উপজেলার কোষাঘাটা গ্রামের খয়ের উদ্দীনের ছেলে।

জানা যায়, গত বৃহস্পতিবার রাতে চুয়াডাঙ্গা সদর উপজেলার আলুকদিয়া গ্রামের টেইপুর ও ঝোড়াঘাটা সড়কে মধ্যে ৬-৭ জনের একটি ডাকাতদল র‌্যাব পরিচয়ে সড়কে গাছ ফেলে দেশীয় অস্ত্রের মুখে ২০ থেকে ২৫ জনকে জিম্মি করে নগদ টাকা, মোবাইলফোন, সোনার গহনাসহ মূল্যবান মালামাল ছিনিয়ে নেয়। খবর পেয়ে ঘটনাস্থলে অভিযান চালাই পুলিশ। কিন্তু অভিযানের আগেই পালিয়ে যায় ডাকাতদল। পরে তাদেরকে আটক করতে অভিযানে নামে পুলিশ।

ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহে গ্রেফতারের তথ্য সত্যতা নিশ্চিত করে চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান বলেন, এটিকে ডাকাতি বলা ঠিক হবে না। রাস্তায় গাছ ফেলে কয়েকজন ছিনতাইকারী র‌্যাব পরিচয়ে ফেনসিডিল উদ্ধারের নামে কয়েকজনের কাছ থেকে টাকা-পয়সা লুট করেছে। গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়াও এ ঘটনায় জড়িত সকলকেই চিহ্নিত করা হয়েছে ও ডাকাত দলের অন্যান্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

আইএনবি/বিভূঁইয়া