রংপুরে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

রংপুর প্রতিনিধিঃ রংপুর- ৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হবে। জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া এই উপনির্বাচনে আসনের সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ চলছে।

উপনির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনি এলাকা গুলোতে মাঠে ঘুরছে র‌্যাবের ২৪টি ইউনিট এবং ১৮ প্লাটুন বিজিবিও মোতায়েন করা হয়েছে। । এছাড়াও পুলিশ ও আনসার সদস্য রয়েছে ৩ হাজার। নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে গড়ে তোলা হয়েছে চার স্তরের নিরাপত্তা বলয়।

অন্যদিকে চার জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আর ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়েছে। এছাড়াও মাঠে থাকবে স্থানীয়, জাতীয় পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং বিভিন্ন স্থান থেকে আসা পর্যবেক্ষক টিম।

এই আসনে এবার জাতীয় পার্টি ও মহাজোট প্রার্থী হিসেবে মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের পুত্র রাহগির আলমাহি সাদ এরশাদ (সাদ এরশাদ) লাঙ্গল প্রতিক, বিএনপি মনোনিত প্রার্থী রিটা রহমান ধানের শীষ প্রতিক, স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ মোটরগাড়ি, এনপিপির শফিউল আলম আম প্রতিক, গণফ্রন্টের কাজী মাঃ শহীদুল্লাহ মাছ প্রতিক এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল দেয়াল ঘড়ি প্রতিক নিয়ে লড়ছেন।

উল্লেখ্য, গত ১৪ জুলাই জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের মৃত্যুতে আসনটি শূন্য হয়।

আইএনবি/বিভূঁইয়া