ভূরুঙ্গামারীর সাত ইউপি নির্বাচন আ.লীগের প্রার্থী চূড়ান্ত

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার সাত ইউনিয়ন পরিষদ  নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী চূড়ান্ত করেছে উপজেলা আওয়ামী লীগ। দলীয় মনোনয়ন নির্ধারণে প্রত্যেক ইউনিয়নের তৃণমূল পর্যায়ে ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির প্রত্যক্ষ ভোটে প্রার্থী চূড়ান্ত করার কাজ সম্পন্ন হয়েছে। 

গত শনি ও রবিবার (২ ও ৩ অক্টোবর) সাত ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভার মধ্য দিয়ে প্রার্থী বাছাইয়ে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব শাহজাহান সিরাজ, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরুন্নবী চৌধুরী খোকন, সহ-সভাপতি ও ভূরুঙ্গামারী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মুকুল চৌধুরী, হবিবর রহমান, শফিকুল ইসলামসহ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ প্রার্থী বাছাই কার্যক্রমের দায়িত্ব পালন করেন।

গোপন ব্যালটে আগ্রহী প্রার্থীদের পছন্দের প্রতীকে আওয়ামী লীগের ইউনিয়ন কমিটি এবং ওয়ার্ড কমিটির সভাপতি ও সম্পাদকদের প্রত্যক্ষ ভোটে দলীয় প্রার্থী চুড়ান্ত করা হয়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরুন্নবী চৌধুরী খোকন বলেন, ‘তৃণমূলের নেতাকর্মীদের প্রত্যক্ষ ভোটে নিরপেক্ষভাবে দলীয় চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। আওয়ামী লীগের ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির সদস্যরা তাদের ভোটের মাধ্যমে প্রার্থী চূড়ান্ত করতে রায় প্রদান করেছেন।এই তালিকা আগামী ৬ তারিখের মধ্যে কেন্দ্রে পাঠানো হবে।’

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১১ নভেম্বর এসব ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আইএনবি/বিভূঁইয়া