বরিশালের ৪ জেএমবির সক্রিয় সদস্য ঢাকায় আটক

বরিশাল প্রতিনিধি: বরিশালে নিষিদ্ধ ঘোষিত জেএমবির চার সদস্যকে আটক করেছে র‌্যাব-৮ সদস্যরা । ঢাকার বিভিন্ন এলাকায় অভিজান চালিয়ে গোয়েন্দা তথ্যর ভিত্তিতে তাদের আটক করা হয়। সোমবার রাতে তাদের আটক করা হলেও আজ বৃহস্পতিবার দুপুরে প্রেসবিজ্ঞপ্তির মাধ্যকে বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব-৮ এর মিডিয়া সেলের দায়িত্বে থাকা কর্মকর্তা সহকারী পুলিশ সুপার মুকুর চাকমা।

আটকৃতরা হলেন, ভান্ডারিয়া উপজেলার মো. ছাকায়েত হোসেন তালুকদার ছেলে মো. জিহাদুল ইসলাম (২৫), নরসিংদী সদর উপজেলার মো. নকিব হোসেন ভূইয়ার ছেলে মো. রাফী আহমেদ ভূইয়া (২৬), ঈশ্বরদী উপজেলার দিঘা এলাকার বাবুলচারা শাহ পাড়ার ছেলে মো. আল-আমিন (২২) এবং নোয়াখালী সদর উপজেলার বাসিন্দার মো. শহিদুল্লাহর ছেলে আকবর হোসেন হৃদয় (২৩)।

সহকারী পুলিশ সুপার মুকুর চাকমা জানান, আটক মো. জিহাদুল ইসলাম ও মো. আল-আমিন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করেন। আর রাফী আহমেদ ভূইয়া ও হৃদয় উবার জাতীয় রাইড শেয়ার করে। পাশাপাশি তারা উগ্রপস্থী জঙ্গি দাওয়াতি কাজ পরিচালনার জন্য গোপন মিটিং, লিফলেট বিতরণ, অনলাইনে বিভিন্ন প্লাটফরমে জঙ্গি তৎপরতা চালাতেন এবং সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালনা করতেন। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও চাঁদা সংগ্রহ করতো বলেও জিঞ্জাসাবাদে স্বীকার করেন।

এমনকি তাদের বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া গেছে। আটককৃতদের দেওয়া স্বিকার উক্তির অনুযায়ী অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।

আইএনবি/বি.ভূঁইয়া