পার্বতীপুরে মাটির নীচে মিললো ৫০৬ রাউন্ড গুলি ও চার্জার

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : পার্বতীপুর উপজেলার চন্ডিপুর ইউনিয়নের বছিরবানিয়া বাজারের মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমারের বাড়ী থেকে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে গুলি গুলো উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া বুলেটের মধ্যে থ্রী নট থ্রী রাইফেলের ৩৮২টি, পিস্তলের ১২৩টি গুলি ও চার্জার ৪০টি রয়েছে।

গৃহিনী রুবী বেগম বলেন, তার স্বামী মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান দেড় বছর আগে মারা যান। তিনি স্থানীয় আঃ ওয়াহাবের কাছ থেকে জমি কিনে ২০ বছর আগে বাড়ী নির্মাণ করেন। বৃহস্পতিবার টয়লেটের হাউজ খননের জন্য দুই জন শ্রমিক কাজ করছিলেন। ৩-৪ ফুট খুঁড়তেই গুলি গুলো পাওয়া যায়।

শ্রমিক হুমায়ুন কবির বলেন. মাটি খুঁড়তে গিয়ে দুই জায়গায় গুলি গুলো পাওয়া গেছে। সাথে সাথে থানায় খবর দেওয়া হলে পার্বতীপুর মডেল থানার একদল পুলিশ ঘটনাস্থলে এসে গুলিগুলো উদ্ধার করে।

স্থানীয় মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম বলেন, একাত্তরে স্বাধীনতা যুদ্ধের সময় হয়তো গুলি গুলো পুঁতে রাখা হয়ে থাকতে পারে। ওই জায়গার মালিক আব্দুল ওয়াহাবের এক ছেলে কামাল হোসেনও মুক্তিযোদ্ধা ছিলেন।

পার্বতীপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা বলেন, ৫০৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। পরীক্ষা করে জানা যাবে গুলি গুলো তাজা আছে কিনা। তবে সেগুলো ড্যামেজ বলে ধারনা করা হচ্ছে।

আইএনবি/বিভূঁইয়া