নড়াইলে বৃদ্ধাকে পুড়িয়ে মারার অভিযোগ

আইএনবি ডেস্ক: নড়াইলের কালিয়ার জামরিলডাঙ্গা গ্রামে ছেলের হত্যা মামলার আসামিদের বিরুদ্ধে ছালেহা বেগম (৯০) নামে এক বৃদ্ধাকে পুড়িয়ে মারার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার দিবাগত রাতে উপজেলার জামরিলডাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে।

ওই বৃদ্ধা জামরিলডাঙ্গা গ্রামের নূরুল খন্দকারে স্ত্রী।

নিহতের পরিবারের অভিযোগ, বৃদ্ধার ছেলে আরিফ খন্দকার হত্যা মামলার আসামিরা তার মাকে পুড়িয়ে হত্যা করেছে। ঘটনার পর থেকে গ্রামটিতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ছালেহার পুত্রবধূ কুলসুম বেগম জানায়, গত বছরের ২৬ সেপ্টেম্বর রাতে স্থানীয় বাজার থেকে বাড়ি ফেরার পথে বৃদ্ধা ছালেহার ছেলে আরিফ খন্দকার সন্ত্রাসীদের হাতে নির্মমভাবে খুন হন। ওই ঘটনায় নিহত আরিফের ভাই ইরুপ খন্দকার বাদী হয়ে একই গ্রামের আকছির মোল্যাসহ ২৩ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলার আসামিরা জামিনে বেরিয়ে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরসহ নানাভাবে হয়রানির চেষ্টা করে আসছে। আসামিরা গত ২০ মে আরিফ হত্যা মামলার বাদী ইরুফ খন্দকারসহ তার সমর্থকদের নামে কালিয়া থানায় একটি মামলা দায়ের করলে গ্রেফতার এড়াতে ইরুপসহ বাড়ির লোকজন পলাতক রয়েছে। পালাতক থাকার সুযোগে শুক্রবার দিবাগত রাত ১ টার দিকে আকছির মোল্যার নেতৃত্বে ৪-৫ জনের একটি দল তাদের বাড়িতে ঢুকে বসতঘরের বারান্দায় আগুন ধরিয়ে দিলে সেখানে ঘুমিয়ে থাকা পক্ষাঘাত রোগে গত প্রায় ৩ বছর যাবত শয্যাশায়ী থাকা তার শাশুড়ি অগ্নিদগ্ধ হয়ে মারা যান।

ইরুফ খন্দকার বলেন, ‘একটি মিথ্যা মামলায় আসামি হওয়ার কারণে তিনিসহ তার বাড়ির পুরুষরা পলাতক ছিলেন।’ তাদেরকে বাড়িতে না পেয়ে তার প্রতিপক্ষ আরিফ হত্যা মামলার আসামিরা বসতঘরে আগুন দিয়ে তার মাকে পুড়িয়ে মেরেছে বলে তিনি অভিযোগ করেন।

কালিয়া থানার ওসি সেখ কনি মিয়া বলেন, ‘নিহতের লাশ ময়নাতদন্তের জন্য নড়াইল মর্গে পাঠানো হয়েছে। পুলিশ ঘটনাটিকে গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখছে।’

নড়াইল পুলিশ সুপার প্রবীর কুমার রায় ঘটনাস্থল পরিদর্শন শেষে বলেন, ‘আগুনে পুড়ে একজন অসুস্থ বৃদ্ধার মৃত্যু খুবই দুঃখজনক। ঘটনার রহস্য উদঘাটনে পুলিশি তৎপরতা শুরু হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’
ইত্তেফাক

আইএনবি/বিভূঁইয়া