নরসিংদী সদর পৌরসভার নির্বাচন হাইকোর্টে স্থগিত

ছয় কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণের নির্দেশ

আইএনবি ডেস্ক: নরসিংদী পৌরসভার ৬ কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ না করা পর্যন্ত গত ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ওই পৌরসভা নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মো. মজিবুর রহমান মিঞা ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ রবিবার এ আদেশ দেন। ওই নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী এস এম কাইয়ুমের করা এক রিট আবেদনে এ আদেশ দেন আদালত। আদালতে রিট আবেদনকারী পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট কামরুল হক সিদ্দিকী ও অ্যাডভোকেট মোকাররামুছ সাকলান।

অ্যাডভোকেট মোকাররামুছ সাকলান বলেন, গত ১৪ ফেব্রুয়ারি নরসিংদী পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ওই দিন নরসিংদী পৌরসভার বাশাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাদরাসা-ই গাউছিয়া শরিয়া সুন্নিয়া আলিম মাদরাসা, বামন্দি কে কে এম সরকারি উচ্চ বিদ্যালয়, বাগদী সরকারি উচ্চ বিদ্যালয়, মীর ইমদাদ উচ্চ বিদ্যালয় ও সাতিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কামারগাঁও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নির্বাচনী কর্মকর্তাদের কাছ থেকে ব্যালট পেপার ছিনিয়ে একটি বিশেষ প্রতীকে সিল মারা হয়। পরে রিটার্নিং কর্মকর্তা ও ইসির কাছে ওই কেন্দ্রগুলোতে পুনরায় ভোটগ্রহণ করতে আবেদন জানান মেয়র প্রার্থী এস এম কাইয়ুম। কিন্তু সাড়া না পেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়।

আইএনবি/বিভূঁইয়া