দক্ষিণাঞ্চল ১২১ রানে পিছিয়ে থেকেও ইনিংস ঘোষণা করলো

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডে এক অদ্ভূত ঘটনা করলো দক্ষিণাঞ্চল। প্রথম ইনিংসে প্রতিপক্ষের চেয়ে ১২১ রানে পিছিয়ে থেকেও ইনিংস ঘোষণা করেছে তারা। শুধু তাই নয় হাতে ৬ উইকেটও ছিলো তাদের।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামের একাডেমি মাঠে লড়ছে এই দুই দল। আগের দিন প্রথম ইনিংসে মধ্যাঞ্চল অল আউট হওয়ার আগে ২৩৫ রানের পুঁজি গড়ে। শেষ বিকেলে ব্যাট করতে নেমে দিন শেষ হওয়ার আগে ২ উইকেটে ২৯ রান করেছিলো দক্ষিণাঞ্চল। শাহরিয়ার নাফীস (১০) ও ইরফান শুক্কুর (৩) ফিরে গিয়েছিলেন।

এদিন এনামুল হক বিজয় ১৩ ও শামসুর রহমান ৩ রান নিয়ে নতুন দিনের খেলা শুরু করেন। নতুন দিনে আর ২১ রান যোগ হতেই বিজয় (২০) ফিরে যান ইফরান হোসেনের বলে।

এরপর শামসুর রহমান শুভ ও নুরুল হাসান সোহান চতুর্থ উইকেটে ৭২ রানের জুটি গড়েন। ২৫ রান করা শামসুরকে কট অ্যান্ড বোল্ড করে জুটি ভাঙেন শুভাগত হোম। ১১৪ রানে চতুর্থ উইকেট হারায় দক্ষিণাঞ্চল। এরপরই ইনিংস ঘোষণা করে দেয় দলটি।

অথচ প্রতিপক্ষের প্রথম ইনিংসের চেয়ে তখনো তারা অর্ধেকের বেশি রানে পিছিয়ে। নুরুল হাসান ৪৮ রানে অপরাজিত ছিলেন। ফজলে মাহমুদ, মেহেদী হাসানের মতো ব্যাটসম্যান ছিলেন ব্যাটিংয়ে নামার অপেক্ষায়।

দক্ষিণাঞ্চল ইনিংস ঘোষণার পর মধ্যাঞ্চল তাদের দ্বিতীয় ইনিংসে এখন ব্যাট করছে।

আইএনবি/বিভূঁইয়া