ঢাকায় জামায়াতের সমাবেশ স্থগিত, পরবর্তী কর্মসূচি ৪ আগস্ট

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর পূর্ব ঘোষিত শান্তিপূর্ণ সমাবেশ কর্মসূচি স্থগিত করা হয়েছে। পুলিশের অনুমতি না থাকায় সংঘাত এড়াতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।

মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর দক্ষিণ শাখার আমির নুরুল ইসলাম বুলবুল এ তথ্য জানান। এসময় তিনি আগামী ৪ আগস্ট রাজধানীতে সমাবেশ করার ঘোষণা দেন

আজ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশ করতে চেয়েছিল জামায়াতে ইসলামী। সেই অনুযায়ী ব্যাপক প্রস্তুতি নিয়েছিল দলটি।

এর আগে গত ২৪ জুলাই তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, জামায়াতের আমির শফিকুর রহমানসহ গ্রেফতার সব নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে এ সমাবেশের ঘোষণা দেয় দলটি।

জামায়াতকে সভা-সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে ২৪ জুলাই দলটি সংবাদ সম্মেলন করে ৩ দিনের কর্মসূচি ঘোষণা করেছিল। সেই কর্মসূচির একটি মঙ্গলবার ঢাকায় সমাবেশ। ২৪ জুলাই কর্মসূচির বিষয়ে আইজিপিকে লিখিতভাবে জানায় দলটি। পরের দিন সকালে ই-মেইলে এবং বিকেলে জামায়াতের একটি প্রতিনিধিদল ডিএমপি কমিশনারকে এ বিষয়ে চিঠি দিয়ে আসে। কিন্তু ডিএমপি অনুমতি ছাড়াই ঘোষণা অনুযায়ী সমাবেশ করতে চায় জামায়াত।

এনএ/জেডএইচ