ছাত্র-যুব-শ্রমিক লীগের ১৪ নেতা-কর্মীর নামে ডিজিটাল আইনে মামলা

বরিশাল প্রতিনিধি: ডিজিটাল নিরাপত্তা আইনে ভোলার লালমোহন উপজেলার ছাত্র, যুব ও শ্রমিক লীগের ১৪ নেতা-কর্মীর নামে মামলা হয়েছে।

রোববার (৩১ জুলাই) বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন তজুমদ্দিন উপজেলার দক্ষিণ শম্ভুপুর তছির মিয়ার বাড়ির বাসিন্দা মো. রাসেল।

ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক অভিযোগ তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য লালমোহন থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

বাদী রাসেল আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী প্রকৌশলী আবু নোমান হাওলাদারের পাওয়ার অব অ্যাটর্নি বলে মামলা করেছেন।

প্রকৌশলী আবু নোমান হাওলাদার বিবিএস এবং নাহী গ্রুপের চেয়ারম্যান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটির সদস্য। বুয়েটের সোহরাওয়ার্দী হল শাখার ছাত্রলীগ প্যানেলের সাবেক ভিপি তিনি।

আসামিরা হলেন- লালমোহন পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রায়হান মাসুম, লালমোহন উপজেলা যুবলীগের আহ্বায়ক ও ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, উপজেলা শ্রমিক লীগের সভাপতি জাকির পঞ্চায়েত, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতুর্জা সজিব পঞ্চায়েত, আরিফ তুষার, জাহাঙ্গীর আলম, রাসেল রায়হান, উপজেলার ফরাশগঞ্জ ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য সাকিল মোল্লা, পৌর যুবলীগ নেতা আব্দুল করিম রনি, মিরাজউদ্দিন পারভেজ, জাহিদ হোসেন ছোটন, মো. মনিরুল ইসলাম, আমিনুল ইসলাম ও তৈয়বুর রহমান।

আদালতের বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাঁকন জানান, আসামিরা গত ১ ও ৪ জুলাই পরস্পর যোগসাজশে ফেসবুকে আওয়ামী লীগ নেতা প্রকৌশলী আবু নোমান হাওলাদারের বিরুদ্ধে পোস্ট দিয়েছেন। এতে তাকে হেয়-প্রতিপন্ন করা হয়েছে এবং মিথ্যা, মনগড়া, মানহানিকর, আক্রমণাত্মক, কুরুচিপূর্ণ ও বানোয়াট তথ্য পরিবেশন করা হয়েছে। এতে তার রাজনৈতিক ভবিষ্যৎ হুমকির মুখে পড়েছে উল্লেখ করে বিবাদীদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারিসহ ন্যায়-বিচার চেয়েছেন বাদী।

 

আইএনবি/বিভূঁইয়া