চোরাকারবারিদের ফেলে যাওয়া ব্যাগ থেকে দেড় লাখ ইয়াবা উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফের বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সাবরাং এলাকায় অভিযান চালিয়ে দেড় লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে । টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রবিবার ভোররাতে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ সাবরাং বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৫ থেকে আনুমানিক ৪০০ গজ দক্ষিণ দিকে আলুগোলা নামক এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। এমন সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর এবং সাবরাং বিওপি থেকে দুইটি চোরাচালান প্রতিরোধ টহলদল ওই এলাকায় কয়েকটি উপদলে বিভক্ত হয়ে লবণ মাঠের আইল ও বেড়িবাঁধে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

একপর্যায়ে বিজিবি টহলদল তিনজন ব্যক্তিকে তিনটি কালো পলিথিনের ব্যাগ হাতে নিয়ে বেড়িবাঁধ অতিক্রম করে সীমান্তের শূন্য লাইন থেকে আনুমানিক ৮০০ মিটার বাংলাদেশের অভ্যন্তরে বর্ণিত স্থানের দিকে আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় টহলদল তাদের চ্যালেঞ্জ করে। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা তাদের হাতে থাকা তিনটি পলিথিনের ব্যাগ ফেলে দৌড়ে নাফ নদীর পাশে ঘন কেওড়া বাগানের ভেতরে পালিয়ে যায়।

পরে টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে তল্লাশি অভিযান পরিচালনা করে চোরাকারবারিদের ফেলে যাওয়া তিনটি পলিথিনের ব্যাগ থেকে ১ লাখ ৫০ হাজার পিস ইয়াবা (মালিকবিহীন অবস্থায়) জব্দ করে। এসময় কোনো চোরাকারবারি কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। তিনি জানান, চোরাকারবারিদের শনাক্ত করার জন্য ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে ।

আইএনবি/বিভূঁইয়া