গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন আবরারের পরিবার

আইএনবি নিউজ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গণভবনে গেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর নিহত শিক্ষার্থী আবরার ফাহাদ এর বাবা মা ও ভাই । প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন এ তথ্য নিশ্চিত করে বলেন, নিহত আবরারের বাবা মা ও ভাই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে সোমবার সন্ধ্যায় গণভবনে এসেছেন।

বুয়েটের শেরেবাংলা হলের একতলা থেকে গত রবিবার দিবাগত রাত তিনটার দিকে দোতলায় ওঠার সিড়ির মধ্য থেকে আবরারের লাশ উদ্ধার করে পুলিশ। বুয়েট শাখা ছাত্রলীগের কিছু নেতা আবরারকে ডেকে নিয়ে মারাত্মক নির্যাতন করলে তার মৃত্যু হয়। এ ঘটনায় ১৯ জনকে আসামি করে আবরারের বাবা হত্যা মামলা দায়ের করেন।

ঘটনায় সংশ্লিষ্টতা থাকার প্রমাণ পাওয়ায় ছাত্রলীগ থেকে এ পর্যন্ত ১২ জনকে বহিষ্কার করা হয়েছে। পুলিশ ঘটনার পর থেকে এ পর্যন্ত ১৮ জনকে গ্রেফতার করেছে। পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) মামলাটি তদন্ত করছে । অন্যদিকে, আবরার হত্যার ঘটনায় উত্তাল হয়ে পড়েছে বুয়েট। এ বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি নিষিদ্ধসহ হত্যাকারীদের বিচার দাবিতে আন্দোলন চলছে। প্রধানমন্ত্রীও বলেছেন, যারাই দোষী হবে শাস্তি তাদের পেতেই হবে। তিনি এ কারণে কারও দলীয় পরিচয় দেখবেন না।

আইএনবি/বিভূঁইয়া