ইসরায়েলে চীনা রাষ্ট্রদূতের মরদেহ

আন্তর্জাতিক ডেস্ক:আজ রোববার সকালে দু ওয়ের মরদেহ তার বিছানার ওপরই পাওয়া যায় বলে ইসরায়েলি কর্তৃপক্ষের বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

ইসরাইলে নিযুক্ত ৫৭ বছর বয়সী চীনা রাষ্ট্রদূত দু ওয়ে মারা গেছেন। তেল আবিব শহরের হার্জলিয়ার নিজ বাসভবন থেকে তার মরদেহ উদ্ধার করা হয়েছে। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ইসরায়েল সফরের মাত্র এক সপ্তাহের মাথায় এই ঘটনা ঘটলো।

গত ফেব্রুয়ারিতে একমাত্র রাষ্ট্রদূত হিসেবে দু ওয়ে ইসরায়েলে নিয়োগ পান। এর আগে ইউক্রেনে চীনা দূত হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট এবং চ্যানেল ১২ টিভি হাসপাতাল কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে, চীনা রাষ্ট্রদূত দু ওয়ের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ঘুমের মধ্যে স্বাভাবিক মৃত্যু হয়েছে তার।

ইসরায়েলি পুলিশের এক মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে, এই ঘটনায় নিয়মিত তদন্তের অংশ হিসেবে পুলিশ বিষয়টি তদন্ত করেছে।

প্রসঙ্গত, গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ডিল অব দ্য সেঞ্চুরি নিয়ে ইসরায়েলিদের পরামর্শ দিতে করোনার মধ্যেই ইসরায়েল সফর করেছিলেন মাইক পম্পেও।

আইএনবি/বি.ভূঁইয়া